ডর্টমুন্ডকে ৩-১ গোলে হারায় মোনাকো

ক্রীড়া ডেস্ক: উয়েফা চ্যাম্পিয়নস লিগে বার্সেলোনার ছিটকে পড়ার দিনে অপর ম্যাচে বরুশিয়া ডর্টমুন্ডের ‍মুখোমুখি হয়েছিল ফরাসি ক্লাব মোনাকো। কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে ডর্টমুন্ডকে ৩-১ গোলে হারায় মোনাকো। দুই লেগ মিলিয়ে ডর্টমুন্ডের বিপক্ষে ৬-৩ ব্যবধানে সেমিফাইনালে রিয়াল, জুভেন্টাস ও অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গী হয় মোনাকো।

প্রথম লেগে পিছিয়ে থাকায় ফিরতি লেগে গতকাল জয়ের বিকল্প ছিল না ডর্টমুন্ডের। কিন্তু প্রতিপক্ষের মাঠে সেমিফাইনালে ওঠার স্বপ্ন পূরণ হয়নি বুন্দেসলিগার ক্লাবটির।

অন্যদিকে প্রথম লেগের মতো ফিরতি লেগেও আধিপত্য ধরে রাখে মোনাকো। চেনা কন্ডিশনে দুর্দান্ত আক্রমনে ম্যাচের তৃতীয় মিনিটেই এগিয়ে যায় স্বাগতিকরা। বাঁ-দিক থেকে মেন্ডির জোরাল শট ডর্টমুন্ডের গোলরক্ষক ধরতে ব্যর্থ হলে ফিরতি শটে বল জালে জড়ান ফরাসি ফরোয়ার্ড এমবাপে। এরপর ম্যাচের ১৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রাদামেল ফ্যালকাও। থমাস লেমারের ক্রসে দুর্দান্ত বল জালে জড়ান কলম্বিয়ার এই স্ট্রাইকার।

তবে বিশ্রাম শেষ ডর্টমুন্ডের ব্যবধান কমান জার্মান মিডফিল্ডার মার্কো রয়েস। ডেম্বেলের ক্রসে জোরাল শটে মোনাকোর জালে বল পাঠান জার্মান এই তারকা। কিন্তু ম্যাচের ৮১ মিনিটে মোনাকোর ভ্যালে জেরমাঁ গোল করলেও ডর্টমুন্ডের আশা শেষ হয়ে যায়। বাকি সময়ে আর গোল না হওয়ায় গতকাল ৩-১ ব্যবধানের হার নিয়ে মাঠ ছাড়ে ডর্টমুন্ড। আর তাতে দুই লেগ মিলে ৬-৩ ব্যবধানের চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল নিশ্চিত হয় মোনাকোর।