ডিজিটাল উদ্ভাবনী ও ব্র্যান্ডিং মেলা বৃহস্পতিবার থেকে

নিজস্ব প্রতিবেদক : ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে রাজধানীতে শুরু হচ্ছে তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী ও জেলা ব্র্যান্ডিং মেলা ২০০৭। রাজধানীর আজিমপুর গার্লস স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে এই মেলা অনুষ্ঠিত হবে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের সহায়তায় এবং ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত এই মেলা বৃহস্পতিবার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক ও এটুআই প্রকল্পের পরিচালক কবির বিন আনোয়ার ও জেলা প্রশাসক মোহাম্মদ সালহ উদ্দিন।

মেলায় বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। সরকারি দপ্তরগুলো এবং বেসরকারি প্রতিষ্ঠানগুলোর বিভিন্ন জনমুখী ডিজিটাল সেবা সর্ম্পকে জনগণকে অবহিত করতে এ মেলার আয়োজন করা হয়েছে।

মাল্টিমিডিয়া সজ্জিত ক্লাসরুমে ছাত্রছাত্রীদের পাঠদান, মুক্তপাঠ, বৈজ্ঞানিক সরঞ্জাম, শিক্ষক বাতায়ন, সহজ গণিতের উপকরণ নিয়ে মেলায় অংশ নিচ্ছে ভিকারুন্নেসা স্কুল এন্ড কলেজ, গভঃ ল্যবরেটরি স্কুল এন্ড কলেজ, বিসিএসআইআর স্কুল, ধানমন্ডি গভঃ বয়েজ, ঢাকা রেসিডেনসিয়াল স্কুল এন্ড কলেজ, অগ্রণী স্কুল এন্ড কলেজ এবং রাজধানীর স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানগুলো।

কৃষি, মৎস্য, স্বাস্থ্য, আইনশৃংখলা, প্রাথমিক শিক্ষা, মহিলা বিষয়কসহ বিভিন্ন ডিজিটাল ইনোভেটিভ সেবা নিয়ে হাজির হবে জেলার সংশ্লিষ্ট দপ্তরগুলো। পাশাপাশি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে। ঢাকা জেলা ব্র্যান্ডিং-এর উপর থাকবে কর্মশালা।

ঢাকা জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদ এলাহী জানান, এ মেলার মাধ্যমে জনগণ তথ্য প্রযুক্তি ব্যবহারে আরো বেশি আগ্রহী হবে এবং সরকারি বেসরকারি অনলাইন ও ইনোভেটিভ সেবা নিয়ে ধারণা তৈরি হবে।