ডি মারিয়াদের বড় জয়

খেলা ডেস্ক : ফরাসি লিগ ওয়ানে আগেরবার শিরোপার জন্য আধিপত্য দেখালেও চলতি মৌসুমে এর জন্য সংগ্রাম করতে হচ্ছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)কে। জালাতান ইব্রাহিমোভিচ ক্লাব ছাড়ায় আক্রমণে কিছুটা ধার কমেছিল ক্লাবটির। তবে ফর্মে থাকা এডিনসন কাভানি ও ডি মারিয়াদের ওপর ভর করে এবারও শিরোপা ধরে রাখার স্বপ্ন দেখছে পিএসজির সমর্থকরা।

লিগ ওয়ানের ম্যাচে গতকাল গুইনগ্যাম্পের মুখোমুখি হয়েছে পিএসজি। ঘরের মাঠে এই ম্যাচে অতিথিদের বিপক্ষে ৪-০ গোলে জয় পেয়েছে পিএসজি। পার্ক দ্য প্রিন্সেসে পিএসজির বড় জয়ে  জোড়া গোল করেন এডিনস কাভানি। উরুগুয়ে এ তারকার সঙ্গে একটি করে গোল পেয়েছেন অ্যাঙ্গেল ডি মারিয়া ও বিলায়েসি মাতুইদি।

তবে শেষ পর্যন্ত বড় জয় নিয়ে মাঠ ছাড়লেও প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি পিএসজি। ঘরের মাঠের দর্শকদের অপেক্ষার অবসান ঘটান ডি মারিয়া। বিশ্রাম শেষে ম্যাচের ৫৬ মিনিটে স্বাগতিক গ্যালারিতে উচ্ছ্বাস ছড়িয়ে দেন আর্জেন্টাইন এ তারকা। এর চার মিনিট পর ব্যবধান দিগুণ করেন এডিনসন কাভানি। ম্যাচের ৭০ মিনিটে নিজের দ্বিতীয় গোলে পিএসজিকে ৩-০ ব্যবধানে এগিয়ে দেন কাভানি। আর যোগ করা সময়ে গুইনগ্যাম্পের জালে শেষ গোলটি করে মাতুইদি।

লিগে এ জয়ের ফলে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা মোনাকোর ওপর আরও চাপ বাড়াল পিএসজি। ৩১ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে লিগ ওয়ান টেবিলের শীর্ষে রয়েছে মোনাকো। সমান ম্যাচে ৭১ পয়েন্টে দ্বিতীয় স্থানে বর্তমান চ্যাম্পিয়ন পিএসজি।