ডোমারের সব পূজামণ্ডপ থাকবে সিসিটিভি ক্যামেরার আওতায় : পুলিশ

মোঃনাজমুল আলম, ডোমার প্রতিনিধি: আসন্ন শারদীয় দুর্গোৎসব উপলক্ষ্যে নীলফামারীর ডোমার উপজেলার ১০২টি পূজামণ্ডপে ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদ উন নবী’র প্রচেষ্টায় সিসিটিভি ক্যামেরার ব্যবস্থা করা হয়েছে।
ডোমার উপজেলার ১০২টি পূজামণ্ডপের মাঝে পৌরসভার ৯টি, ভোগডাবুড়ীর ৬টি, কেতকীবাড়ীর ৯টি, গোমনাতীর ৬টি, জোড়াবাড়ীর ৯টি, বামুনিয়ার ১০টি, পাঙ্গা মটুকপুরের ৯টি, বোড়াগাড়ীর ১৩টি, সদর ইউনিয়নের ৯টি, সোনারায়ের ১২টি ও হরিণচড়ার ৯টি পূজামণ্ডপে ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদ উন নবীর প্রচেষ্টায় পুলিশের উদ্যোগে সিসিটিভি ক্যামেরার ব্যবস্থা করা হয়েছে। মণ্ডপ এলাকায় বিশৃঙ্খলা এড়াতে স্মার্ট সিসিটিভি ক্যামেরার আওতায় রাখার কথা জানিয়েছে পুলিশ।
ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদ উন নবী বলেন, আমি উপজেলা থেকে ইউনিয়ন পর্যন্ত হিন্দু ধর্মীয় নেতাদের সাথে একাধিকবার বৈঠক করে সবার পরামর্শ নিয়েছি। সকল পুজা মণ্ডপের জন্য স্মার্ট সিসি ক্যামেরা ব্যবস্থা হয়ে গেছে। ইতোমধ্যে কিছু মণ্ডপে ক্যামেরা বিতরণ করা হয়েছে এবং বাকিগুলোতে দুই-তিনদিনের মধ্যেই বিতরণ করা হবে। সিসি ক্যামেরাগুলো সর্বক্ষনিক মনিটরিং করবে পুলিশের একটি দল। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে দূর্গাপুজা পালনে পুলিশ সচেষ্ট থাকবে।
এব্যাপারে ডোমার উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অমরজিৎ সিংহ জানান, দূর্গাপুজায় আমরা সবচেয়ে বেশি আনন্দ করি। তবে পূজায় বিশৃঙ্খলার আশঙ্কাও থাকে আমাদের মধ্যে। এবার ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমাদের সকল ইউনিয়নের ও উপজেলা পুজা উদযাপন কমিটির সভাপতি ও সম্পাদক ছাড়াও হিন্দু ধর্মীয় নেতাদের সাথে একাধিক বৈঠক করে সকল পুজামণ্ডপে সিসি ক্যামেরা লাগানোর সিদ্ধান্ত নেন। এতে আমরা খুবই আনন্দিত।