ঢাবি ছাত্রলীগ নেতা লাঞ্ছিতের ঘটনায় ৫০ বিরুদ্ধে মামলা

জেলা প্রতিবেদকঃ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রলীগের নেতা আফজাল খানকে সুনামগঞ্জের ধর্মপাশায় ধর্ম অবমাননার অভিযোগে পুলিশের সামনে লাঞ্ছিতের ঘটনায় থানায় ৫০ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

আজ (বৃহস্পতিবার ৮ এপ্রিল) দুপুরে ধর্মপাশা থানার অফিসার ইনচার্জ (ওসি-তদন্ত) মো. আতিকুর রহমান মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি আরো জানান, ঘটনায় জড়িত ওই আওয়ামী লীগ নেতাসহ দুজনকে আটক করা হয়েছে। তাদের আদালতে পাঠানো হয়েছে।

ধর্মপাশা থানা সূত্রে জানা গেছে, লাঞ্ছিত হওয়া ছাত্রলীগ নেতা বুধবার রাতে জয়শ্রী ইউনিয়ন আওয়ামী লীগের সদ্য বহিষ্কৃত সাধারণ সম্পাদক আবুল হাসেম আলম ও তার ছেলে আল মোজাহিদসহ ২৯ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ২০ থেকে ২৫ জনকে আসামি করে মামলা করেছেন।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের উপ-আন্তর্জাতিক সম্পাদক ও এফ রহমান হলের সাংগঠনিক সম্পাদক আফজাল খান হেফাজতে ইসলামের সহিংসতার কিছু ছবি ফেসবুকে পোস্ট করেন। আওয়ামী লীগ নেতা আবুল হাসেম আলমের ছেলে মোজাহিদ তার দলবল নিয়ে মঙ্গলবার ওই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ এনে উত্তেজনা সৃষ্টি করেন। তাকে লাঞ্ছিত করেন। পরে বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

বুধবার বিকেলে ধর্মপাশা উপজেলার জয়শ্রী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল হাসেম আলম দল থেকে বহিষ্কার হন।

অন্যদিকে এ ঘটনায় বুধবার দুপুরে দুই পুলিশ সদস্যকে প্রত্যাহার করে সুনামগঞ্জ পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। তারা হলেন- ধর্মপাশা থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) আনোয়ার হোসেন ও উপপরিদর্শক (এসআই) জহিরুল ইসলাম।