তৃতীয় দিনের শুরুতেই তাইজুলের জোড়া আঘাত

খেলা ডেস্ক: প্রথম টেস্টের তৃতীয় দিনের শুরুতেই পাকিস্তানের দুই উইকেট তুলে নিল বাংলাদেশ। আবদুল্লাহ শফিক ও আজহার আলি, দুজনকেই শিকারে পরিণত করেন তাইজুল ইসলাম।

আবদুল্লাহ ও আজহার দুজনকেই এলবডব্লিউর ফাঁদে ফেলেন তাইজুল। এখন ১৪৬ রান নিয়ে ব্যাট করছে পাকিস্তান, ৯৪ রান নিয়ে আবিদ আলি ও শূন্য রান নিয়ে বাবর আজম অপরাজিত আছেন। পাকিস্তান এখনো পিছিয়ে আছে ১৮৪ রানে।

ফেরার আগে ১৬৬ বলে ৫২ রান করেন আবদুল্লাহ। আজহার রানের খাতাই খুলতে পারেননি।

বাংলাদেশি বোলারদের পাত্তা না দিয়েই প্রথম টেস্টের দ্বিতীয় দিন শেষ করেছিল পাকিস্তান। বাংলাদেশের প্রথম ইনিংসের ৩৩০ রানের জবাবে বিনা উইকেটে ১৪৫ রান করে বাবর আজম বাহিনী। অন্যদিকে প্রথম দিন ব্যাটিংয়ে দাপট দেখানো বাংলাদেশের ইনিংস গুটিয়ে যায় দ্বিতীয় দিনের শুরুতেই। ৪ উইকেটে ২৫৩ রান নিয়ে খেলতে নামা বাংলাদেশ গুটিয়ে যায় ৩৩০ রানে। পাকিস্তানের হয়ে ৫ উইকেট নেন হাসান আলি।

প্রথম দিনে শতক করেছিলেন লিটন দাস, ৮২ রানে অপরাজিত ছিলেন মুশফিক। সবার আশা ছিল দ্বিতীয় দিনে নিজের শতক পূর্ণ করবেন মুশি। তবে সেটি আর হয়নি। নার্ভাস নাইনটিতে আউট হন তিনি। ফাহিম আশরাফের বলে উইকেটরক্ষকের কাছে ক্যাচ তুলে দেন মুশফিক। মুশফিক আউট হয়েছেন ৯১ রানে। মেহেদী হাসান মিরাজ ছিলেন ৩৮ রানে অপরাজিত। মেহেদী বাদে কেউ ক্রিজে বেশিক্ষণ টিকতে পারেনি, যার ফলে ৩৩০ রানেই গুটিয়ে যায় টাইগারদের ইনিংস।

এর আগে দ্বিতীয় দিনের দ্বিতীয় ওভারেই প্রথম দিনের শতক করা লিটন দাসকে হারায় বাংলাদেশ। লিটন-মুশফিকের ২০৪ রানের জুটি ভাঙেন হাসান আলি। লিটনকে এলবিডব্লিউ করেন তিনি। এরপর ব্যাটিংয়ে নেমে ৪ রানে সাজঘরে ফেরেন টেস্টে অভিষেক হওয়া ইয়াসির আলি। হাসান ছাড়াও পাকিস্তানের হয়ে দুটি করে উইকেট পান শাহিন শাহ আফ্রিদি ও ফাহিম আশরাফ। সাজিদ খান নেন এক উইকেট।