থামলেন তামিম-মুমিনুলও, হতাশ বাংলাদেশ

দুঃস্বপ্নের শুরুর পর তামিম ইকবাল ও মুমিনুল হকের প্রতিরোধ। কিন্তু সেটা দীর্ঘ হলো না। আবারও অন্ধকারে বাংলাদেশ। দুই রানের ব্যবধানেই ফিরে গেলেন তামিম ও অধিনায়ক মুমিনুল। মুমিনুলকে রাকিম কর্নওয়াল আউট করার পর তামিমকে সাজঘর দেখিয়ে দিলেন আলজারি জোসেফ।

৭১ রানেই ৪ উইকেট হারিয়ে বাংলাদেশ এখন ঘোর সঙ্কটে। অনেকটা ওয়ানডে স্টাইলে খেলা তামিম শট খেলতে গিয়ে মিড উইকেটে ক্যাচ তুলে নেন। ৫২ বলে ৬টি চার ও একটি ছক্কায় ৪৪ রান করে থামেন অভিজ্ঞ এই ওপেনার। মুমিনুল করেছেন ২১ রান। দলকে বিপদ থেকে উদ্ধার করার দায়িত্ব উঠেছে মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিঠুনের কাঁধে।

হতাশা আরও বাড়লো বাংলাদেশের। নির্বিষ বোলিংয়ের পর ব্যাট হাতে দুঃস্বপ্নের শুরু হলো মুমিনুল হকের দলের। ওয়েস্ট ইন্ডিজের ৪০৯ রানের জবাবে প্রথম ইনিংসে ব্যাটিং করতে নেমে প্রথম ওভারেই উইকেট হারিয়েছে বাংলাদেশ। রানের খাতা খোলার আগেই ফিরে গেছেন সৌম্য সরকার। সাদমান ইসলাম না থাকায় তামিমের সঙ্গী হিসেবে সৌম্যকে ইনিংস উদ্বোধন করার দায়িত্ব দেওয়া হয়। বাঁহাতি এই ওপেনার পারলেন না দলকে ভালো সূচনা এনে দিতে। ক্যারিবীয় পেসার শ্যানন গ্যাব্রিয়েলের শিকারে পরিণত হন তিনি।

নাজমুল হোসেন শান্তকেও ফিরিয়েছেন গ্যাব্রিয়েল। ক্যারিবীয় পেসারের অনেক বাইরের বলে শট খেলতে গিয়ে গালিতে ক্যাচ দেন শান্ত। এনক্রুমাহ বনারের কোনো সমস্যাই হয়নি ক্যাচটি নিতে। ৪ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ১৪ রান। উইকেটে আছেন তামিম ইকবাল ও অধিনায়ক মুমিনুল হক।