দিনটা মুস্তাফিজুর রহমানের নয়

ক্রীড়া ডেস্ক : প্রথম বলেই ছক্কা। শুরুটাই বলে দিচ্ছিল দিনটা মুস্তাফিজুর রহমানের নয়। হলোও তা-ই। বাংলাদেশের তরুণ পেসার উদার হাতে রান বিলিয়ে এবারের আইপিএল অভিযান শুরু করলেন। ‘কাটার মাস্টার’ কাল সানরাইজার্স হায়দরাবাদের হারের দিনে ২.৪ ওভারে ৩৪ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য।

মুম্বাইয়ের বিপক্ষে হায়দরাবাদের পুঁজিটা বেশি বড় ছিল না, ১৫৮ রান। মুস্তাফিজ প্রথমবার আক্রমণে এলেন পাওয়ার-প্লের শেষ ওভারে, অর্থাৎ ইনিংসের ষষ্ঠ ওভারে। প্রথম বলটাই ছিল দুঃস্বপ্নের মতো। শট বলে অবিশ্বাস্য এক শটে ডিপ ফাইন লেগ দিয়ে ছক্কা হাঁকান নিতিশ রানা। পরের দুই বলে এলো এক রান। কিন্তু শেষ তিন বলে টানা তিন চার মারলেন পার্থিব প্যাটেল। প্রথম ওভার থেকেই মুস্তাফিজ দিলেন ১৯ রান।

আইপিএলে এর আগে এক ওভারে এত রান দেননি মুস্তাফিজ। গত আইপিএলে এক ওভারে দিয়েছিলেন সর্বোচ্চ ১৪ রান। ঘরোয়া ও আন্তর্জাতিক টি-টোয়েন্টি মিলিয়েই কালকের চেয়ে বেশি রান একবারই দিয়েছিলেন বাঁহাতি পেসার। ২০১৬ এশিয়া কাপে মিরপুরে ভারতের বিপক্ষে এক ওভারে দিয়েছিলেন ২১ রান।

মুস্তাফিজ আবার আক্রমণে আসেন ত্রয়োদশ ওভারে। এবার দিয়েছেন ১১ রান। এই ওভারেও একটি ছক্কা মেরেছেন কাইরন পোলার্ড। ১৯তম ওভারে মুস্তাফিজ যখন নিজের তৃতীয় ওভারটা করতে এলেন, জয়ের জন্য ১২ বলে ৪ রান প্রয়োজন মুম্বাইয়ের। প্রথম চার বলে ৪ রান নিয়ে অনায়াস জয় নিশ্চিত করে স্বাগতিক দলটি।

এদিন মুস্তাফিজের মতো খরুচে ছিলেন হায়দরাবাদের আরেক বাঁহাতি পেসার আশিস নেহরাও। তিনি চার ওভারে ৪৬ রান দিয়ে নিয়েছেন একটি উইকেট। প্রথম দিনের বোলিং ভুলে নিশ্চয় ঘুরে দাঁড়াবেন মুস্তাফিজ।