দিনাজপুরে দৈনিক নবচেতনার প্রতিষ্ঠাবার্ষিকী পালন

তফিজ উদ্দিন আহমেদ, দিনাজপুর থেকে: দেশ ও জনস্বার্থের কথা বলার ৩১ পেরিয়ে ৩২ পা রাখলে দৈনিক নবচেতনা। সংবাদপত্র হচ্ছে সমাজের দর্পণ স্বরূপ, যারা সমাজের বাস্তব চিত্র দেশ ওজনগণের কাছে তুলে ধরে। সমাজের অন্যায়-অনিয়ম, দুর্নীতি সংবাদপত্রের মাধ্যমে তা দেখতে পাই। সাংবাদিকতা আজকে অনেকটাই বাধাগ্রস্ত হচ্ছে বিভিন্ন কারণে আমাদের সমাজে প্রতিনিয়ত যে অন্যায়-জুলুম এবং দেশের বাস্তব চিত্র সংবাদ পত্রিকার মাধ্যমে দেশবাসীকে জানাতে হবে।
মঙ্গলবার ৩০ মে সকাল ১১ টায় দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে  দৈনিক নবচেতনার ৩২ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে প্রধান অতিথির বক্তব্যে দিনাজপুর পৌরসভার প্যানেল মেয়র ও ৯ নং ওয়ার্ড কাউন্সিলর আবু তৈয়ব আলী দুলাল এসব কথা বলেন।
দিনাজপুর জেলা প্রতিনিধি আব্দুস সাত্তারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্যে দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি আলহাজ্ব ওয়াহেদুল আলম আটিষ্ট বলেন, দৈনিক নবচেতনা হাটি হাটি পা পা করে আজকে ৩১ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করে ৩২ তম বছরে পদার্পণ করেছে। মুক্তিযুদ্ধের চেতনায় নবচেতনা একটি জাতীয় দৈনিক তারা সমাজের বিভিন্ন অন্যায় অবিচার দুর্নীতি অর্থনীতি সামাজিক রাজনৈতিকসহ সকল বিষয়ের সংবাদ পরিবেশনের মাধ্যমে নবচেতনা আজ তার যৌবনে পদার্পণ করেছে। ৩১ বছর থেকে নবচেতনা দেশের একটি জাতীয় দৈনিক হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। আগামীতেও সঠিক সংবাদ প্রচার করে দেশের উন্নয়নের অংশীদারী হিসেবে দেশকে সমৃদ্ধ করার পথে সহযাত্রী হিসেবে কাজ করবে আমরা সেই প্রত্যাশা করি।
প্রতিষ্ঠাবার্ষিকীতে বিশেষ অতিথি বক্তব্য রাখেন, দিনাজপুর কোতোয়ালি থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শাহ মোহাম্মদ গোলাম মওলা, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শাহিন হোসেন,দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি নুরুল হুদা দুলাল,দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারন সম্পাদক ও দৈনিক কালের কন্ঠের জেলা প্রতিনিধি এমদাদুল হক মিলন।
দীপ্ত টিভির জেলা প্রতিনিধি সুলতান মাহমুদের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন, দৈনিক আজকের পত্রিকার জেলা প্রতিনিধি মো. আনিসুল হক জুয়েল। এ সময় উপস্থিত ছিলেন, দৈনিক প্রথম আলো পত্রিকার জেলা প্রতিনিধি রাজিউল ইসলাম ( শৈশব রাজু), বিজনেস বাংলাদেশ পত্রিকার জেলা প্রতিনিধি মো. ওয়াহেদুর রহমান, দৈনিক বাংলাদেশের আলো পত্রিকার জেলা প্রতিনিধি মনসুর রহমান,দৈনিক নবচেতনার খানসামা উপজেলা প্রতিনিধি মো. আজিজার রহমান,সাবেক যুবলীগ নেতা এনাম সরকার,সাবেক ছাত্রনেতা মো. ওয়ামিক আলভী তুহিনসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।