দীর্ঘ চার বছর পর জাতীয় দলে রাজ্জাক

ক্রীড়া প্রতিবেদক : দীর্ঘ চার বছর পর জাতীয় দলে ডাক পেলেন ঘরোয়া ক্রিকেটে দিনের পর দিন পারফর্ম করে যাওয়া আব্দুর রাজ্জাক। বিভিন্ন ‘অজুহাতে’ উপেক্ষিত থাকা রাজ্জাক প্রথম শ্রেণির ক্রিকেটে বাংলাদেশের সবচেয়ে সফল বোলার। বাংলাদেশের একমাত্র বোলার হিসেবে পাঁচশ উইকেটের মাইলফলক ছুঁয়েছেন। ১১৪ ম্যাচে নিয়েছেন ৫১০ উইকেট। মিরপুরে সাকিব হাত থেকেই নিয়েছিলেন পাঁচশ উইকেটের স্মারক ট্রফি। সেই সাকিবের বদলি হিসেবে জাতীয় দলের টেস্ট স্কোয়াডে ডাক পেলেন আব্দুর রাজ্জাক।

ত্রিদেশীয় সিরিজের ষষ্ঠ ম্যাচে সাকিব আল হাসানের থেকে প্রথম শ্রেণির ক্রিকেটে ৫০০ উইকেট নেওয়ার কীর্তি গড়ায় স্মারক ট্রফি গ্রহণ করেছিলেন রাজ্জাক।

কাল ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিংয়ের সময় চোট পেয়ে প্রথম টেস্টের দল থেকে ছিটকে গেছেন সাকিব। কাল সন্ধ্যায় সানজামুল ইসলাম ও তানভীর হায়দারকে টেস্ট দলে অন্তর্ভুক্ত করে বিসিবি। আজ নেওয়া হয়েছে রাজ্জাককে। বিসিবি যদিও এখনো আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি।

বাংলাদেশ জাতীয় দল আজ বিকেল ৩টায় চট্টগ্রামের উদ্দেশে ঢাকা ছেড়েছে। রাজ্জাক দলের সাথে যোগ দিতে ঢাকা থেকে রওনা দেবেন সন্ধ্যা ৭টা ৩৫ মিনিটে। আগামী ৩১ জানুয়ারি হবে প্রথম টেস্ট।