দুপুরে বুয়েটে ফারদিনের প্রথম জানাজা

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে উদ্ধার ফারদিন নূর পরশের প্রথম জানাজা আজ মঙ্গলবার বুয়েটে অনুষ্ঠিত হবে। তিনি বিশ্ববিদ্যালয়টির সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে তৃতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। গতকাল সোমবার বিকেল সাড়ে ৪টায় ফারদিনের ভাসমান মৃতদেহ উদ্ধার করে পুলিশ।

পরিবারিকসূত্রে জানা যায়, দুপুরে ফারদিনের প্রথম জানাজার পর বিকেলে ডেমরা সামসুল হক স্কুল ও কলেজে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। পরে তাঁকে তাঁর পৈতৃক ভিটা নারায়ণগঞ্জের দেলপাড়ায় নেওয়া হবে। সেখানে তৃতীয় জানাজা শেষে দাফন করা হবে।

জানা গেছে, বুয়েট ডিবেট সোসাইটির সাধারণ সম্পাদক ছিলেন ফারদিন। ওয়াল্ড ইউনিভার্সিটির ডিবেট চ্যাম্পিয়ন হিসেবে আগামী জানুয়ারিতে স্পেন যাওয়ার কথা ছিল তাঁর। ফারদিনের মেধায় ঈর্ষান্বিত হয়ে কেউ এই হত্যাকাণ্ড ঘটিয়ে থাকতে পারে।

ময়নাতদন্তের ডা. ফরহাদ হোসেন বলেছেন, বুয়েট শিক্ষার্থী ফারদিন নূর পরশের শরীরের বিভিন্ন জায়গায় যে পরিমাণ আঘাতের চিহ্ন দেখা গেছে, তাতে এটা যে হত্যাকাণ্ড, তা ধারণা করা যায়।

নিহত ফারদিনের বাবা বিজনেস ম্যাগাজিন দি রিভারাইনে প্রকাশক ও সম্পাদক নূর উদ্দিন জানিয়েছেন, নিখোঁজের একদিন পর ৫ নভেম্বর রামপুরা থানায় একটি জিডি করেছিলেন। তাঁদের বাড়ি নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার দেলপাড়া হলেও বর্তমানে রাজধানীর ডেমরা থানার কোনাবাড়ি এলাকায় বসবাস করছেন।

এর আগে মরদেহ উদ্ধারের পর নারায়ণগঞ্জ নৌ পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মামুন উর রশিদ জানান, ফারদিন গত শুক্রবার রাতে সদর উপজেলার ফতুল্লা থানার দেলপাড়া নিজ বাড়ির এলাকা থেকে নিখোঁজ হন। তবে, তাঁর নিখোঁজের কারণ জানা যায়নি।