দেশে করোনায় আরও ২১৮ জনের মৃত্যু, আক্রান্ত ৯৩৬৯ জন

দেশে মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ২১৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ২০ হাজার ৬৮৫ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও নয় হাজার ৩৬৯ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১২ লাখ ৪৯ হাজার ৪৮৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ১৪ হাজার ১৭ জন। এ নিয়ে দেশে মোট ১০ লাখ ৭৮ হাজার ২১২ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ শনিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের ৬৪৯টি ল্যাবে ৩০ হাজার ৯৭৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা সংগ্রহ করা হয়েছে ৩০ হাজার ৯৮০টি। করোনা শনাক্তের হার ৩০ দশমিক ২৪ শতাংশ। এই পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ১৪ শতাংশ।

২৪ ঘণ্টায় নতুন ২১৮ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ১৩৪ জন ও নারী ৮৪ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন ১৪ হাজার তিনজন ও নারী ছয় হাজার ৬৮২ জন।

মৃত্যুবরণকারীদের মধ্যে ১০ বছরের নিচে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ছয়জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১৭ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩৭ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৬৬ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩৩ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১৫ জন, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে চারজন ও ১০০ বছরের বেশি দুজন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৬৭ জন, চট্টগ্রাম বিভাগে ৫৫ জন, রাজশাহী বিভাগে ২২ জন, খুলনা বিভাগে ২৭ জন, বরিশাল বিভাগে ১০ জন, সিলেট বিভাগে নয়জন, রংপুর বিভাগে ১৬ জন ও ময়মনসিংহ বিভাগে ১২ জন।

এ ছাড়া সরকারি হাসপাতালে ১৫৬ জন, বেসরকারি হাসপাতালে ৪৯ জন ও বাসায় ১৩ জন মৃত্যুবরণ করেছেন।