দেশে করোনায় আরও ৩১ জনের মৃত্যু, শনাক্ত ১৩ হাজার ৫০১ জন

দেশে নভেল করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৩১ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ১৩ হাজার ৫০১ জন। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ৩৯৪ জনে। মোট শনাক্ত ১৭ লাখ ৯৮ হাজার ৮৩৩ জন।

আজ সোমবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে করোনাবিষয়ক নিয়মিত পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এ সময়ে সুস্থ হয়েছে দুই হাজার ৫৬৮ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৬৮ হাজার ২১৩ জন করোনা থেকে সুস্থ হলো। দৈনিক শনাক্তের হার ২৯ দশমিক ৭৭ শতাংশ। আজ পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৪২ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা আরও হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৮৬৫টি ল্যাবে ৪৫ হাজার ৩৫৮টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ৪৫ হাজার ২৮৪টি। মৃতদের মধ্যে পুরুষ ২০ ও নারী ১১ জন। এদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুইজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে পাঁচ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে সাতজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ছয়জন এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে দুজন।

একদিনে ঢাকা বিভাগে বেশি মৃত্যু হয়েছে। এ বিভাগে করোনায় মারা গেছে ১৬ জন। এ ছাড়া চট্টগ্রাম বিভাগে দুইজন, রাজশাহীতে একজন, রাজশাহী বিভাগে একজন, খুলনা বিভাগে পাঁচজন, সিলেট বিভাগে একজন, রংপুর বিভাগে তিনজন ও ময়মনসিংহ বিভাগে তিনজন। এদের মধ্যে ২৬ জন সরকারি হাসপাতালে ও পাঁচ জন বেসরকারি হাসপাতালে মারা গেছে।