নতুন ঘরে আফ্রিদি

খেলাধুলা ডেস্ক : পিএসএলের দ্বিতীয় আসরে সাকিব-তামিমদের সঙ্গে বিশ্বকাপজয়ী অধিনায়ক ড্যারেন স্যামির অধীনে খেলেছেন আফ্রিদি। জাভেদ আফ্রিদির মালিকানাধীন ওই ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলতে দেখা যায় তাকে। পেশোয়ারের মালিকের সঙ্গে আফ্রিদির পারিবারিক সম্পর্ক থাকলেও আগামী আসরে তাকে দেখা যাবে ভিন্ন ক্লাবের জার্সিতে।

সবশেষ আসরে পিএসএলের দল পেশোয়ার জালমির হয়ে খেলতে নেমে আন্তর্জাতিক ম্যাচ থেকে বিদায়ের ঘোষণা দেন শহীদ আফ্রিদি। তবে আগামী বছর পিএসএলের আসরে পেশোয়ার জালমির জার্সিতে দেখা যাবে না তাকে।

টুর্নামেন্টের তৃতীয় আসরে করাচি কিংসের জার্সি গায়ে খেলবেন আফ্রিদি। দলটির প্রেসিডেন্ট সালমান ইকবাল এমনটাই জানিয়েছেন।

মারমুখী ব্যাটিংয়ের জন্য আফ্রিদির নামের আগে ‘বুমবুম’ শব্দটি ট্যাগ হিসেবে ব্যবহার করেন অনেকেই। আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেও ঘরোয়া লিগগুলোতে নিজের সেরাটা দেখিয়ে যাবার ইচ্ছা ৩৭ বছর বয়সি এ ক্রিকেটারের।

 

বুমবুম আফ্রিদিকে নিজ ক্লাবে পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন করাচি কিংসের মালিক সালমান ইকবাল। এ প্রসঙ্গে এক টুইট বার্তায় তিনি জানান, ‘পাকিস্তান ক্রিকেটের কিংবদন্তী ও সুপারস্টার শহীদ আফ্রিদিকে পেয়ে আমি খুবই আনন্দিত। তাকে পেয়ে গর্ববোধ করছি। করাচির পক্ষ থেকে তাকে আমরা শুভেচ্ছা জানাচ্ছি।’

পিএসএলের তৃতীয় আসরে বল হাতে দ্যুতি ছড়াতে না পারলেও ব্যাট হাতে কিছুটা জবাব দেওয়ার চেষ্টা করেছেন আফ্রিদি। বিপিএলের দ্বিতীয় আসরে ১০ ম্যাচে বল হাতে ২ উইকেটের সঙ্গে ব্যাট হাতে ১৭৭ রান করেছেন আফ্রিদি।