নারীর মন গলাতে এগিয়ে দাড়িওয়ালা পুরুষ!

লাইফস্টাইল ডেস্কঃ নারীদের কেমন পুরুষ পছন্দ? এই প্রশ্নের উত্তর জানতে প্রায় সব পুরুষই ব্যাকুল থাকে। বিশেষ করে নারীরা দাড়িওয়ালা নাকি ক্লিনড শেভ পুরুষ পছন্দ করে, তা জানার আগ্রহ সবচেয়ে বেশি। সম্প্রতি জানা গেলো নারীদের পছন্দের তালিকায় দাড়িওয়ালা পুরুষরাই এগিয়ে আছে।

এই বিষয়ে সমীক্ষা চালিয়েছিলেন কুইন্সল্যান্ড বিশ্ববিদ্যালয়ের একদল গবেষক। তাদের এই সমীক্ষায় অংশ নিয়েছিলেন সাড়ে আট হাজারেরও বেশি নারী। অংশগ্রহণকারীদের প্রত্যেকের কাছেই তাদের পছন্দ সম্পর্কে জানতে চাওয়া হয়। এই সমীক্ষায় তাদের থেকে জানতে চাওয়া হয়, কেমন পুরুষ সঙ্গী তাদের পছন্দ, দাড়ি-গোঁফওওয়ালা নাকি ক্লিন শেভড?

অদ্ভুতভাবেই ৬০ শতাংশেরও বেশি অংশগ্রহণকারী নারী জানান, দাড়ি-গোঁফওয়ালা পুরুষ সঙ্গীই তাদের বেশি পছন্দ। শুধু তাই নয়, এদের মধ্যে প্রায় ৫০ শতাংশের মত, হালকা ট্রিম করা দাড়ি নয়, ঘন দাড়ি-গোঁফেই তারা ছেলেদের বেশি পছন্দ করেন।

দাড়িওয়ালা পুরুষরা কেন নারীদের পছন্দের তালিকায় সবার ওপরে থাকে, তার কয়েকটি কারণ প্রকাশ করা হয়েছে বোল্ডস্কাই ওয়েবসাইটের লাইফস্টাইল বিভাগে।

কিছু গবেষণায় দেখা গেছে যে, যেসব নারীর বাবা বা দাদার দাড়ি ছিল তারা স্বাভাবিকভাবেই অনুভব করে যে, যাদের দাড়ি আছে তাদের অনেক বেশি আকর্ষণীয় লাগে। কারণ এসব নারী তাদের বাবা ও দাদাকে অনেক বেশি ব্যক্তিত্বসম্পন্ন ও আকর্ষণীয় মনে করে।

চেহারার ওপর দাড়ির কারণে আলাদা একটা রেখা দেখা যায়, যা তার পুরুষালী বৈশিষ্ট্যকে প্রকাশ করে। এই পুরুষালী প্রকাশভঙ্গিমার কারণে নারীরা অবচেতনভাবেই তাদের প্রেমে পড়ে।

দাড়ির কারণে পুরুষদের অনেক বেশি পরিণত মনে হয়। বেশির ভাগ নারীই পরিণত পুরুষদের সঙ্গে সম্পর্ক করতে বেশি আগ্রহী হয়। তারা নিজেকে তার কাছে নিরাপদ মনে করে।

আপনি যদি একই মানুষের দাড়ি ছাড়া ও দাড়িসহ ছবি দেখেন তাহলে নিজেই পার্থক্যটা অনুভব করতে পারবেন যে, দাড়িসহ একটা পুরুষকে কতটা ব্যক্তিত্বময় মনে হয়!

দাড়ি ছাড়া পুরোপুরি শেভ করা পুরুষদের নারীরা খুব একটা পছন্দ করে না। এর কারণ, তাদের কাছে মনে হয় এরা শিশু, এখনো পরিণত হননি! সচরাচর দেখা যায়, যেসব পুরুষকে দেখতে পরিণত মনে হয়, তাদের প্রতি বেশি আকর্ষণ অনুভব করে নারীরা।