নিজের বানানো বোমায় নিজেই ক্ষত-বিক্ষত

যশোরের অভয়নগর উপজেলার রাজঘাট কার্পেটিং বাজার নামক এলাকায় বোমা বানাতে গিয়ে শপ্পা (৩৬) নামের এক যুবক ক্ষত-বিক্ষত হয়েছে।

সোমবার (১৩ সেপ্টেম্বর) রাত সাড়ে ১২টার দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

এ ঘটনায় ওই যুবকের একটি হাত, বুক, চোখ, মুখমণ্ডল ও দুই পা মারাত্মক জখম হয়েছে। বোমা বিস্ফোরণের ফলে ওই ঘরের টিনের চাল উড়ে যায় এবং দেয়ালে ফাটল দেখা দেয়। এসময় বোমার বিকট শব্দে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

জানা গেছে, আহত শপ্পা ওই এলাকার ইব্রাহিম মোল্লার ছেলে। তার নামে থানায় সন্ত্রাসীমূলক কর্মকাণ্ডের মামলা রয়েছে।

নিজ ঘরে বসেই বোমা তৈরি কালে তার হাতেই বোমা বিস্ফোরিত হয় বলে ধারণা করছে পুলিশ। রাতেই ঘটনাস্থল থেকে ৫টি ধারালো রামদা উদ্ধার করা হয়েছে।

আহত শপ্পাকে পরিবারের লোকজন ও স্থানীয়রা উদ্ধার করে প্রথমে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে কর্তব্যরত চিকিৎসক তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন।

এ ব্যাপারে অভয়নগর থানার ওসি একেএম শামীম আহসান জানান, শপ্পা একজন বোমা তৈরির কারিগর। সে নিজ ঘরে বোমা বানানোর সময় বিকট শব্দে বোমা বিস্ফোরণ ঘটে। তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করে ওই ঘরের চৌকির নিচ থেকে পাঁচটি রামদা উদ্ধার করা হয়েছে। আহতকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।