নিজের মৃত্যু সংবাদে ক্ষুব্ধ মুকেশ খন্না

মঙ্গলবার আচমকা টুইটার এবং ইনস্টাগ্রামে ‘শক্তিমান’ মুকেশ খন্নার মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়ে। এর আগে তাঁর অসুস্থ হওয়ার কোনও খবর পাওয়া যায়নি। মর্মাহত অনুরাগীরা অভিনেতার আত্মার শান্তির কামনা করতেও শুরু করে দিয়েছিলেন ইতিমধ্যেই।

তার পরেই ‘শক্তিমান’-এর আগমন ইনস্টাগ্রামে। মঙ্গলবার রাতেই তিনি একটি ভিডিয়ো করে তাঁর সুস্থতার খবর দেন। যেখানে তাঁর অন্যতম পরামর্শ, ‘‘যারা এমন খবর ছড়াচ্ছে, তাদের ধরে ধরে মারুন।’’

ভিডিয়োয় তিনি জানালেন, ‘‘আমি একদম ভাল আছি। আপনাদের প্রার্থনায় আমি সুস্থ। আপনাদের ভালবাসা পেলে কেউ কী ভাবে খারাপ থাকবে!’’ মুকেশের মতে, যারা ভুয়ো মৃত্যুর খবর ছড়ায়, তারা অন্ধকারের দূত। তিনি জানান, তাঁর পরিবারেও আতঙ্ক ছড়িয়ে পড়েছে। ফোনের পর ফোন আসছে। তার পরেই তিনি অনুরাগীদের কাছে সঠিক খবর পৌঁছে দেওয়ার কথা ভাবেন। মুম্বইয়ের এক সংবাদমাধ্যমকে মুকেশ জানিয়েছেন, তাঁর এক অনুরাগী খুবই ভয় পেয়ে গিয়েছিলেন। ২০ দিন আগে সেই ব্যক্তির মা মারা গিয়েছেন কোভিডে। ফের প্রিয় অভিনেতার মৃত্যুসংবাদে খুবই ভেঙে পড়েছিলেন তিনি।

কিছু দিন আগে গায়ক ও সুরকার লাকি আলির সম্পর্কেও একই খবর ছ়়ড়িয়ে পড়ে নেটমাধ্যমে। লাকির বন্ধু অভিনেত্রী নাফিসা আলি খবরের সত্যতা প্রকাশ করেন টুইটারে। কোভিডের দ্বিতীয় ঢেউয়ের সময়ে একাধিক খ্যাতনামীর মৃত্যু হয়েছে ইতিমধ্যে। এই পরিবেশে বিভিন্ন তারকার ভুয়ো মৃত্যুসংবাদ নেটাগরিকদের অতিরিক্ত উদ্বেগের মুখে ফেলছে।