নীলফামারীতে অপরাধ চক্রের ৫সদস্যের আত্বসমার্পণ

আল-আমিন, নীলফামারীঃ নীলফামারী চড়াইখোলা ইউনিয়নে নিজের অপরাধ ও ভুল স্বীকার করে দুইজন গরু চোর ও তিনজন মাদক ব্যবসায়ী আনুষ্ঠানিকভাবে চেয়ারম্যান মাসুম রেজার কাছে আত্বসমার্পণ করেছে।
আত্বসমার্পণকারী পাঁচজন হলেন, ওই ইউনিয়নের বেংমারী মোল্লাপাড়া গ্রামের পিতা মৃত্যু কাল্টু মামুদের ছেলে আব্দুল মতিন (৫৫), পিতা মৃত্যু নেকছার আলীর ছেলে মতিয়ার রহমান (৫৭), একই এলাকার হবিবর রহমানের ছেলে জামিয়ার রহমান (৩০), মুকুল রহমানের ছেলে শামিম হোসেন (২৮), আব্দুল মতিনের স্ত্রী আলেফা বেগম (৫২)।
চড়াইখোলা ইউনিয়ন পরিষদের সম্মেলন কক্ষে ইউনিয়ন পরিষদের সদস্য ও গণ্যমান্য ব্যক্তিবর্গের সামনে তাদের অপরাধ বুঝতে পেরে এখন থেকে চুরি ও মাদক ব্যবসা করবেন না বলে অঙ্গিকার করেন।
চড়াইখোলা ইউনিয়নের চেয়ারম্যান মাসুম রেজা বলেন, আমার ইউনিয়নে নির্বাচনী ইশতেহারে ছিল চুরি মাদক মুক্ত ইউনিয়ন ইউনিয়নবাসীকে উপহার দেওয়া। তারই প্রেক্ষিতে শুরু হয়েছে মাদক, চুরি ও অন্যান্য অপরাধ দমনের কর্মসূচি। এখন থেকে তাদের কর্মসংহান ও পূর্ণবাসন করার দায়িত্ব এলাকাবসীর।
এই কর্মসূচির শুরুতেই আজ প্রত্যেককে ৫০০ করে টাকা ও শীত নিবারনের জন্য একটি করে কম্বল বিতরন করা হয়। তিনি বলেন, যারা সেচ্ছায় নিজের অপরাধ শিকার করে ভাল মানুষ হতে চান তাদের সরকারী সহযোগিতার পাশিপাশি ব্যক্তিগতভাবে জীবিকা নির্বাহের জন্য রিকশা, অটোভ্যান দিয়ে সহযোগীতা করা হবে। চেয়ারম্যানের এই কাজের প্রশাংসা করেন অনুষ্ঠনে উপস্থিত গণ্যমান্য ব্যক্তিবর্গ।