নীলফামারীতে উপনির্বাচনে আওয়ামীলীগ প্রার্থীর বিজয়

আল-আমিন,নীলফামারী: নীলফামারীর ডিমলা সদর ইউনিয়নের উপনির্বাচনে এ এইচ এম ফিরোজ চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। বৃহস্পতিবার (১৬ মার্চ) ভোট গ্রহণ শেষে বেসরকারি ভাবে ঘোষিত ফলাফলে তিনি চেয়ারম্যান নির্বাচিত হন। ফিরোজ আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতিকে ভোট পান ৯ হাজার ৬২৩।

তার নিকটতম প্রতিদ্বন্দী প্রার্থী ছিলেন, সতন্ত্র প্রার্থী চশমা প্রতিকের উৎপল কুমার সিংহ। তার ভোট সংখ্যা ৭ হাজার ৩৭৫। আজ ভোট গ্রহন শেষে রাত সাড়ে ৮টায় ডিমলা অফিসের সম্মেলন কক্ষে এই ফলাফল ঘোষণা করেন সৈয়দপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং কর্মকর্তা মো. রবিউল আলম। এছাড়াও আমিনুর রহমান সতন্ত্র প্রার্থী আনারস প্রতীকে ভোট পেয়েছেন ৭৮৪, অপর সতন্ত্র প্রাথী মজিব উদ্দিন মোটর সাইকেল প্রতীকে ভোট পেয়েছেন ৩২৮।

উল্লেখ, ওই নির্বাচনে ৬ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দীতা করেন। এই উপ নির্বাচনের রির্টানীং কর্মকর্তা সৈয়দপুর উপজেলা নির্বাচন অফিসার রবিউল আলম জানান, ২০২২ সালের ১৫ ডিসেম্বর ডিমলা উপজেলা সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচিত চেয়ারম্যান আবুল কাশেম সরকার (৬৬) মৃত্যুবরণ করেন। তিনি ২০২১ সালের ইউপি নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। তিনি মারা যাওয়ার পর চেয়ারম্যান পদটি শুন্য হয়।

এতে নির্বাচন কমিশন চলতি বছরের ২৪ জানুয়ারী তফসিল ঘোষনা করেছিল। তফসিল অনুযায়ী রবিবার (১৯ ফেব্রুয়ারি) মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল। এতে ৬ জন প্রতিদ্বন্দী প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। মনোনয়নপত্র বাছাই ২০ ফেব্রুয়ারি, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ছিল ২৭ ফেব্রুয়ারি, প্রতীক বরাদ্দ ২৮ ফেব্রুয়ারি এবং আজ বৃহস্পতিবার (১৬ মার্চ) ভোট গ্রহন  অনুষ্ঠিত হয়।

সুত্র জানায়, ডিমলা সদর ইউনিয়ন মোট ভোটার সংখ্যা ৩৪ হাজার ৭০৯ জন। এরমধ্যে নারী ভোটার ১৭ হাজার ১৫৯ ও পুরুষ ভোটার ১৭ হাজার ৫৫০ ও তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে ১ জন। এবারই এই ইউনিয়নের ভোটারগণ সর্বপ্রথম ইভিএমের মাধ্যমে তাদের ভোট প্রদান করেন।