নীলফামারীতে পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় জলবদ্ধতা 

আল-আমিন, নীলফামারীঃ নীলফামারী সদর উপজেলার রামনগর ইউনিয়নের বিশমুড়ী চাদের হাট কলেজপাড়া এলাকায় অল্প একটু বৃষ্টি হলে জলবদ্ধতা দেখা দেয়। জলাবদ্ধতার ফলে সৃষ্টি হয় হাটু সমান কাদা। পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকার কারনে এ সমস্যা সৃষ্টি হয়। যার ফলে শিক্ষা প্রতিষ্ঠানে যাওয়ায় শিক্ষার্থীদের সাথে চরম দুর্ভোগে পোহাতে হচ্ছে এলাকাবাসী।এই দুভোগ দ্রুত সমাধানের জন্য দাবী করেন এলাকাবাসি।
স্থানীয় বাসিন্দা রঞ্জিত কুমার বায় বলেন, জলবদ্ধতার কারনে আমার ঠিক মত চলা ফেরা করতে পারিনা। পোকামাকড়ের ভয় সবসময় থাকে। পানি নিষ্কাশনের সঠিক ব্যবস্থা না থাকার কারনে এ সমস্যা সৃষ্টি হয়।
সুদাস রায় বলেন, একটু বৃষ্টি হলে জলবদ্ধতা সৃষ্টি হয় এবং রাস্তায় কাঁদা তৈরি হয় যা বলার বাইরে। যার কারনে কোনো যানবাহন এলাকায় আসতে চায় না। এমত অবস্থায় কোনো অসুস্থ্য মানুষকে হাসপাতালে নিতেও চরম বিরম্বনার সৃষ্টি হতে পারে। আমাদের হরিমন্দিরে ধর্ম মন্দির  ভিত্তিক শিক্ষা কেন্দ্রে বাচ্চারা পায়ে হেটে প্রতিষ্টান যেতে পারে না। যার ফলে বাচ্চাদের পড়াশোনার চরম ব্যাঘাত ঘটেছে।
শিক্ষার্থী পুজা রানী বলেন, আমরা কাদার কারণে স্কুলে যেতে কষ্ট হয়। রাস্তা অনেক পিচ্ছিল থাকে। যার কারণে প্রায় সময়েই দূর্ঘটনার শিকার হচ্ছি।
এ বিষয়ে ওয়ার্ড সদস্য রুহুল আমীন কেনু বলেন, বৃষ্টি হলে জলবদ্ধতা দেখা দেয়। পানি নিষ্কাশনের ব্যাবস্থা না থাকার কারনে এ সমস্যা সৃষ্টি হয়।
জানতে চাইলে ইউপি চেয়ারম্যান মোঃ ওবায়দুল ইসলাম বলেন, আমি জানতে পেরেছি ওই এলাকার জলাবদ্ধতার কথা। পানি নিষ্কাশনের ব্যবস্থা করে দ্রুত সমস্যা সমাধান করা হবে।