নীলফামারীতে পুলিশের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণের উদ্বোধণ

আল-আমিন, নীলফামারী: বাংলাদেশ পুলিশের সকল সদস্যের পদমর্যাদা ভিত্তিক প্রশিক্ষণ কর্মসূচির আওতায় নীলফামারীতে কনস্টেবল ও নায়েকদের সপ্তাহব্যাপী দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণের উদ্বোধন হয়েছে। ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কোর্স-২০২২ এর ষষ্ঠ ব্যাচের উদ্বোধন করেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান (বিপিএম-পিপিএম)।
প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার বলেন, বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) মহোদয়ের নির্দেশনা অনুযায়ী বাংলাদেশ পুলিশের কনস্টেবল হতে মাননীয় অতিরিক্ত আইজি পর্যন্ত প্রত্যেক পুলিশ সদস্যের জন্য বছরে ন্যূনতম একবার প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। এই প্রশিক্ষণ কর্মসূচির মাধ্যমে পুলিশ সদস্যদের জন্য বাস্তবমুখী বিভিন্ন প্রশিক্ষণ কোর্স, মডিউল এবং দক্ষ প্রশিক্ষক দ্বারা শিক্ষা দানের মাধ্যমে পুলিশ সদস্যদের দক্ষতা বাড়বে।

এছাড়াও মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে জনকল্যাণমূলক কাজ করে  জনগণের দোরগোড়ায় পুলিশি সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে এই প্রশিক্ষণ যথাযথ কার্যকর ভূমিকা রাখবেন আশা ব্যক্ত করেন পুলিশ সুপার।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইন-সার্ভিস ট্রেনিং সেন্টার মোঃ আব্দুল্লাহ  আল-ফারুক (কমান্ড্যান্ট,পুলিশ সুপার), অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আমিরুল ইসলাম প্রমূখ।