‘নেইমারকে ব্যঙ্গ করতে’ কুকুর নির্যাতন, ৪ কিশোর আটক

নিজস্ব প্রতিবেদকঃ চলন্ত মোটরসাইকেলের পেছনে বেঁধে কুকুরকে নির্যাতনের ঘটনায় চার কিশোরকে গ্রেফতার করেছে পুলিশ। ঘটনাটি বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ থানার হোগলা বুনিয়া ইউনিউনের।

পুলিশ সদর দফতরের মি‌ডিয়া অ্যান্ড পাব‌লিক রি‌লেশন্স উইং‌য়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাতের অন্ধকারে মোটরসাইকেলের পেছনে একটি কুকুরকে দড়ি বেঁধে টেনে-হিঁচড়ে নিয়ে যাচ্ছে দুই কিশোর। খানিক দূরত্বে অনুসরণ করা আরেকটি মোটরসাইকেল থেকে ভিডিও করা হচ্ছে নির্মম সেই দৃশ্য। সেই মোটরসাইকেলেও ছিল দুই আরোহী।

সদ্য অনুষ্ঠিত কোপা আমেরিকা ফাইনাল খেলায় ব্রাজিল ও নেইমারের পরাজয়কে ব্যাঙ্গ করে করা হচ্ছিল ন্যাক্কারজনক এই কাজ।

মঙ্গলবার (২০ জুলাই) পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স) মো. সোহেল রানা এ তথ্য জানায়।

পুলিশ সদর দফতর জানায়, সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ধরনের একটি ভিডিও ছড়িয়ে পড়ে। গত ১৩ জুলাই একজন সচেতন নাগরিক সেই ভিডিওটি বাংলাদেশ পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইংকে পাঠায়।

প্রাথমিকভাবে জানা যায়, ঘটনাটি বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ থানার হোগলা বুনিয়া ইউনিউনের অন্তর্গত। ভিডিওটি হাতে পেয়ে এই ঘটনার সঙ্গে সম্পৃক্তদেরকে খুঁজে বের কর তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মোড়েলগঞ্জ থানার ওসি মো. মনিরুল ইসলামকে নির্দেশনা দেয় মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স।

এর পরিপ্রেক্ষিতে অভিযুক্তদেরকে খুঁজে বের করে তাদেরকে আইনের আওতায় আনতে অভিযান পরিচালনা করেন ওসি মোড়েলগঞ্জ।

পুলিশের তৎপরতা আঁচ করতে পেরে অভিযুক্তরা এলাকা ছেড়ে বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়ে এবং পালিয়ে যায়।

পরবর্তীতে তথ্য প্রযুক্তিসহ প্রয়োজনীয় গোয়েন্দা কৌশল ব্যবহার করে ১৯ জুলাই বাগেরহাট ও পার্শ্ববর্তী পিরোজপুর জেলার বিভিন্ন এলাকা থেকে অভিযুক্ত চারজনকে গ্রেফতার করে মোড়েলগঞ্জ থানার পুলিশ।

বাগেরহাট জেলার পুলিশ সুপার কেম এম আরিফুল হক বিষয়টি সার্বিক নজরদারি করেছেন।

গ্রেফতারের পর প্রাসঙ্গিক তথ্যাদি যাচাই করে জানা যায়, আটককৃতদের আঠারো বছর পূর্ণ হয়নি। বয়স বিবেচনায় প্রযোজ্য আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

অপ্রাপ্ত বয়ষ্ক হওয়ায় অভিযুক্তদের নাম-পরিচয় প্রকাশ করেনি পুলিশ।