নেত্রকোনায় ৬ তক্ষক পাচারকারী আটক

নেত্রকোনা কলমাকান্দা উপজেলায় তক্ষক পাচারকালে ছয় জনকে আটক করা হয়েছে। উপজেলার ভারতীয় সীমান্তবর্তী নয়নকান্দি এলাকায় অভিযান চালিয়ে তক্ষকসহ তাদের আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৩১ নেত্রকোনা ব্যাটালিয়ন।

আটককৃতরা হলেন ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার মোরাডোবা গ্রামের দোলোয়ার হোসেন (৩২), নরসিংদী জেলার পলাশ উপজেলার হাসনহাটা গ্রামের মো. সুমন (৩৩), একই উপজেলার শিলমান্দি গ্রামের মো. হৃদয় (২১), ময়মনসিংহ জেলার ত্রিশাল উপজেলার কাঁঠাল রাজবাড়ী গ্রামের মো. সোহেল (৩৫), নেত্রকোনার কলমাকান্দা উপজেলার উড়াখাল গ্রামের মো. দেলোয়ার হোসেন (২৫) ও একই গ্রামের মো. ইমরান (২১)।

নেত্রকোনা ব্যাটালিয়ন (৩১ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এ এস এম জাকারিয়া আজ শনিবার সকালে গণমাধ্যম কর্মীদের কাছে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করে জানান, কলমাকান্দা উপজেলার লেঙ্গুড়া ইউনিয়নের লেঙ্গুড়া বিওপির নায়েব সুবেদার মো. মিজানুর রহমানের নেতৃত্বে আট সদস্যের একটি টহল দল গতকাল শুক্রবার দিবাগত রাত ১১টা ১৫ মিনিটের দিকে নয়নকান্দি সীমান্ত এলাকায় টহল দিচ্ছিল।

এ সময় নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিজিবির টহল দলটি দুইটি মোটরসাইকেলে ছয় জনকে গারো পাহাড়ের দিকে যেতে দেখে তাদের চ্যালেঞ্জ করে। তারা মোটরসাইকেল ফেলে দৌড়ে পালানোর চেষ্টা করলে বিজিবি জোয়ানরা ধাওয়া করে ছয় জনকেই আটক করে।

এ সময় আটককৃতদের কাছ থেকে ১৬ ইঞ্চি লম্বা ২৬০ গ্রাম ওজনের একটি তক্ষক ও দুটি মোটরসাইকেল জব্দ করা হয়। জব্দকৃত তক্ষক ও দুটি মোটরসাইকেলের মূল্য ১৯ লাখ টাকা। জব্দকৃত তক্ষক, মোটরসাইকেল ও আটক ছয় পাচারকারীকে আজ সকালে কলমাকান্দা থানায় হস্তান্তর করা হয়।