নড়াইলে ব্রিটিশ পিলার ও বোমা তৈরির গান পাউডার উদ্ধার

জেলা প্রতিবেদকঃ নড়াইলে পুলিশের বিশেষ অভিযানে ব্রিটিশ আমলের সীমান পিলার ও বোমা তৈরির বিপুল পরিমাণ গান পাউডার উদ্ধার করেছে কালিয়া থানা পুলিশ।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রাত সাড়ে ১১টার দিকে ওই উপজেলার হামিদপুরে ইউনিয়নের মাধবপাশা গ্রামের ফজলুর রহমান মৃধার ছেলে সাবেক ইউনিয়ন পরিষদের সদস্য আশরাফুল মৃধার বাড়ি থেকে এসকল বস্তু উদ্ধার করে থানা পুলিশের একটি বিশেষ টিম।

উদ্ধার অভিযান পরিচালনা করেন নড়াইল জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (কালিয়া সার্কেল) প্রণব কুমার সরকার।

অতিরিক্ত পুলিশ সুপার প্রণব কুমার সরকার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি, আসামি সাবেক ইউপি সদস্য আশরাফুল মৃধা দীর্ঘ দিন ধরে অবৈধ সীমানা পিলার তৈরি ও বিক্রির সঙ্গে জড়িত রয়েছে। উদ্ধার অভিযানে আমরা তার বাড়ি থেকে বোমা তৈরির গান পাউডার সদৃশ বস্তু ও ব্রিটিশ আমলের একটি সীমানা পিলার উদ্ধার করি। তবে আসামি আমাদের অভিযান টের পেয়ে পালিয়ে যায়। সীমানা পিলারের গায়ে ব্রিটিশ আমলের লেখা বিটিইসি ১৮১৮ লেখা রয়েছে।

এই ঘটনায় কালিয়া থানায় বিশেষ ক্ষমতায় বিস্ফোরক দ্রব্য আইনে ইউপি সদস্য আশরাফুল মৃধার নামে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

ইউপি সদস্য আশরাফুলের নামে কালিয়া থানায় আরও পাঁচটি মামলা চলমান রয়েছে বলে জানান কালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ কনি মিয়া।