পঞ্চগড়ে দেশীয় অস্ত্র ও ট্রাকসহ ডাকাতদলের দুই সদস্য আটক

পঞ্চগড়ের বোদা উপজেলায় দেশীয় অস্ত্র ও ট্রাক নিয়ে ডাকাতি করতে আসা ডাকাতদলের দুই সদস্যকে আটক করেছে পুলিশ। এ সময় ডাকাতদলের অপর ছয় সদস্য পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়।

শুক্রবার (৪ ফেব্রুয়ারি) সকালে ডাকাতদলের দুই সদস্যকে আটকের বিষয়টি নিশ্চিত করেন বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ চৌধুরী। গত বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) রাতে বোদা উপজেলার কাজলদীঘি কালিয়াগঞ্জ ইউনিয়নের আমতলা বাজার থেকে টুনিরহাটগামী রাস্তার আমতলা এলাকায় তাদের আটক করা হয়।

আটক ডাকাতদলের দুই সদস্য হলেন বগুড়া জেলার শিবগঞ্জ থানার অনন্তপুর মোকামতলা এলাকার মালেকের ছেলে ফারুক (২১) ও গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ থানার সাপমারা ইউনিয়নের ঝিড়াই এলাকার হাফিজুর রহমানের ছেলে সোহেল (২০)।

এজাহার সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাতে বোদা উপজেলার আমতলা এলাকায় দেশীয় অস্ত্রসহ একটি ছয় চাকার ট্রাক (ঢাকা মেট্রো-ট ১৩-৮৪৩৪) নিয়ে ডাকাতির উদ্দেশ্যে একত্রিত হয় ডাকাতদলের আট সদস্য। একসময় ডাকাতির উদ্দেশ্যে প্রস্তুতি নিতে গেলে টহলরত পুলিশের নজরে আসে ট্রাকটি। পুলিশ তাদের কাছে এগিয়ে গেলে ডাকাতদলের সদস্যরা পালানোর চেষ্টা চালায়। এ সময় পুলিশের ধাওয়ায় ছয় ডাকাত সদস্য পালিয়ে যেতে সক্ষম হলেও ফারুক ও সোহেল ধরা পড়ে। এ ছাড়া দুটি হাঁসুয়া, একটি শাবল, ৪টি রড, রশি, একটি ছয় চাকার ট্রাক, ৩টি মোবাইল জব্দ করা হয়।

আটক দুজনসহ অপর ছয় ডাকাতের বিরুদ্ধে থানায় মামলা করা হয়েছে।

আটক ব্যক্তিদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানোর আইনি ব্যবস্থা সম্পন্ন হয়েছে বলে জানান ওসি।