পদ্মা সেতুর দুর্নীতির প্রমান না মেলায় বিশ্বব্যাংকের গালে চপেটাঘাত পড়েছে

নিজস্ব প্রতিবেদক : কানাডার আদালতে পদ্মা সেতুর দুর্নীতির প্রমান না মেলায় বিশ্বব্যাংকের গালে চপেটাঘাত পড়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

পদ্মা সেতু ষড়যন্ত্রকারীদের বিচারের দাবিতে রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত সমাবেশ ও মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, ‘দেশীয় যড়যন্ত্রের কারণে দুর্নীতির অভিযোগ এনে পদ্মা সেতু নির্মাণ প্রকল্প থেকে বিশ্ব ব্যাংক অর্থায়ন ফিরিয়ে নিয়েছে। কিন্তু কানাডার আদালতে সেই অভিযোগ ভিত্তিহীন প্রমানিত হয়েছে।’ তিনি ষড়যন্ত্রকারীদের বিচারের আওতায় আনার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

গ্রামীণ ব্যাংকের চেয়ারম্যান ড. ইউনূস পদ্মা সেতুর ষড়যন্ত্রের সাথে যুক্ত ছিলেন উল্লেখ করে আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘বাংলাদেশের কিছু অসাধু বুদ্ধিজীবীর সাথে যুক্ত হয়ে ড. ইউনূস পদ্মা সেতুবিরোধী ষড়যন্ত্র করেছিলেন।’

তিনি আরো বলেন, ‘পদ্মা সেতুর দুর্নীতি নিয়ে টিআইবি অনেক বড় বড় কথা বলেছে। এখন তাদের (টিআইবি) উচিৎ জাতির কাছে ক্ষমা চাওয়া।’

তিনি ষড়যন্ত্রকারীদের পদ্মা সেতু সম্পূর্ণ হওয়ার পর এর উপর দিয়ে না গিয়ে নিচ দিয়ে যাওয়ার পরামর্শ দেন ।

মানববন্ধনে বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ কমিটির সহ-সম্পাদক এম এ করিম, শাজাহান আলম সাজু, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারন সম্পাদক অরুন সরকার রানা।