পাকিস্তানের বিপক্ষে দল ঘোষণা করেছে বাংলাদেশ

পাকিস্তানের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

মাহমুদউল্লাহ রিয়াদকে অধিনায়ক করে ১৬ সদস্যের টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষণা করা হয়েছে। তবে বাদ পড়েছেন সৌম্য সরকার, লিটন দাস এবং মুশফিকুর রহিম। বাদ পড়েছেন সৌম্য-লিটন। তবে মুশফিকের বাদ পড়া নিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, সামনে অনেকগুলো টেস্ট আছে। সেখানে তাকে খেলতে হবে। তাই টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে।

পাকিস্তানের বিপক্ষে সিরিজ থেকে চোটের কারণে ছিটকে গেছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। এর আগে বিশ্বকাপ চলাকালেই টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান এবং সাইফুদ্দিনও ইনজুরির কাছে হার মেনে সরে দাঁড়িয়েছিলেন। এবার জায়গা হারালেন মুশফিকও।

দ্বিপাক্ষিক সিরিজটি সামনে রেখে মিরপুরে অনুশীলনে ব্যস্ত দুই দলই। বিশ্বকাপ ভরাডুবি শেষে উত্তরণের জন্য পাকিস্তান সিরিজটি টাইগারদের জন্য গুরুত্বপূর্ণ।

এদিকে, রোববার (১৪ নভেম্বর) মুশফিক মিরপুরে ফিরলেও দল থেকে আলাদা হয়ে একা একাই অনুশীলন করেন। এমনকি অন্য ক্রিকেটাররা মাঠে প্রবেশের আগেই তিনি অনুশীলন শেষ করে চলে যান।

বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড-

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলী রাব্বি, নাঈম শেখ, সাইফ হাসান, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান (উইকেটকিপার), শামীম হোসেন পাটোয়ারী, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, শেখ মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, নাসুম আহমেদ, শহিদুল ইসলাম ও আকবর আলী।

বাংলাদেশের বিপক্ষে দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। টি-টোয়েন্টি সিরিজের সব ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। ১৯ নভেম্বর মাঠে গড়াবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। পরের দুই টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ২০ ও ২২ নভেম্বর।সিরিজের সবগুলো ম্যাচই হবে দিবারাত্রির। টি-টোয়েন্টি শেষে দুই দল যাবে চট্টগ্রামে। সেখানে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। ২৬ নভেম্বর মাঠে গড়াবে সিরিজের প্রথম টেস্ট। এরপর ৪ ডিসেম্বর ঢাকায় অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।