পাকিস্তান-ইংল্যান্ডের টি-টোয়েন্টি সিরিজের সূচি ঘোষণা

খেলা ডেস্কঃ সবশেষ পাকিস্তান ও ইংল্যান্ড মুখোমুখি হয়েছে ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে। যেখানে লো স্কোরিং হাইভোল্টেজ ম্যাচটি জিতে নেন ইংলিশরা। মাঝে এ দুদলের আর দেখা হওয়ার সম্ভাবনা নেই।

আগামী বছরের মে মাসে আবারও মুখোমুখি হতে যাচ্ছে দল দুটি। যে বছর ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর।

অর্থাৎ এই সিরিজটিই হবে দুদলের মধ্যকার ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে শেষ টি-টোয়েন্টি সিরিজ। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেও এ দুদল প্রস্তুতি হিসেবে

নিজেদের মাঝে সাত ম্যাচের একটি টি-টোয়েন্টি সিরিজ খেলেছিল। যেখানে ইংলিশরা ৪-৩ ব্যবধানে সিরিজ নিজেদের করে নেন।

মঙ্গলবার (৪ জুলাই) এই দ্বিপক্ষীয় সিরিজের চূড়ান্ত সূচি প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পাকিস্তান পুরুষ দলের সঙ্গে একই সঙ্গে সফরে যাবে পাকিস্তান নারী দলও। সেই সফরে তারা অংশ নেবে তিনটি ওয়ানডে ও সমান টি-টোয়েন্টি ম্যাচে।

সফরে দেশ দুটি নিজেদের মধ্যে চারটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। প্রথম ম্যাচটি হবে ২২ মে লিডসের হেডিংলিতে। পরের তিন ম্যাচ যথাক্রমে ২৫, ২৮ ও ৩০ মে বার্মিংহ্যামের এজবাস্টন, কার্ডিফের সোফিয়া গার্ডেনস ও লন্ডনের দ্য ওভালে। এই সিরিজ খেলেই দুই দল বিশ্বকাপে অংশ নেবে।

বর্তমানে টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের দুই নম্বর দল জস বাটলারের ইংল্যান্ড। অন্যদিকে পাঁচ পয়েন্টে পিছিয়ে থাকা বাবরদের অবস্থান চারে।

যুক্তরাজ্য সফরের আগে পাকিস্তান অবশ্য নেদারল্যান্ডসের বিপক্ষে তিনটি ও আয়ারল্যান্ডের সঙ্গে দুটি টি-টোয়েন্টির সিরিজ খেলবে। যদিও সিরিজ দুটি নিয়ে এখনো পূর্ণাঙ্গ সূচি জানানো হয়নি।

পাকিস্তান দল বর্তমানে শ্রীলংকার সঙ্গে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে দেশটিতে অবস্থান করছে। এই সিরিজের পরই যৌথ আয়োজক দেশটির সঙ্গে তাদের এশিয়া কাপের লড়াই শুরু হবে।