পাকিস্তান যুব ক্রিকেট দলের বাংলাদেশ সফর স্থগিত

কোভিড সংক্রমণের উর্ধ্বগতির জন্য অনূর্ধ্ব ১৯ দলের বাংলাদেশ সফর স্থগিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। বাংলাদেশে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার সঙ্গে দেশব্যাপী লকডাউনের ঘোষণা আসায় এমন সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট সংস্থাটি।

শনিবার (১০ এপ্রিল) বাংলাদেশ সময় রাত সাড়ে ৯ টার দিকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে পিসিবি।

এদিকে, করোনা সংক্রমণ রোধে ১৪ এপ্রিল থেকে কঠোর লকডাউনের ঘোষণা দিয়েছে বাংলাদেশ সরকার। এর কারণেই পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বাংলাদেশ সফর স্থগিত করেছে দুই দেশের ক্রিকেটে বোর্ড। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী ১১ এপ্রিল বাংলাদেশ সফরে আসার কথা ছিল পাকিস্তানের যুবাদের। কিন্তু এ মাসের শুরুতে দেশে লকডাউন ঘোষণা করায় তাদের সফর পিছিয়ে দেয়া হয়।

নতুন সূচি অনুযায়ী ১৭ এপ্রিল বাংলাদেশে আসার কথা ছিল পাকিস্তান অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের। তবে সেটাও স্থগিত হয়ে গেলো। করোনার প্রকোপ কমলে এবং ফাঁকা উইন্ডো পেলে সিরিজটি আয়োজন করতে চায় দুই দেশের ক্রিকেট বোর্ড। প্রেস বিজ্ঞপ্তিতে এমনটাই জানিয়েছে পিসিবি।

নতুন সূচিতে ২৩ এপ্রিল থেকে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল সিরিজের একমাত্র চার দিনের ম্যাচটি। এরপর ওয়ানডে সিরিজের প্রথম তিনটি ম্যাচ সেখানে হওয়ার পর, শেষ ওয়ানডে দুটি ঢাকায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো।