পাঞ্জাবের কাছে ৬ উইকেটে হারল পুনে

নিউজ ডেক্সঃ আরেকটি ম্যাচে আগে ব্যাটিং। রাইজিং পুনে সুপারজায়ান্টের আরেকটি হার। আইপিএলে আট ম্যাচে আগে ব্যাটিং করে একটিতেও জিততে পারেনি দলটি! ইন্দোরে আজ পুনেকে হারিয়ে নেতৃত্বের অভিষেক রাঙিয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল। তার দল কিংস ইলেভেন পাঞ্জাব জিতেছে ৬ উইকেটে।

গত আইপিএলে ১৪ ম্যাচের মাত্র ৫টি জিতেছিল সেবারের নতুন দল পুনে। সবগুলো জয়ই ছিল লক্ষ্য তাড়ায়। গতবার সাত ম্যাচে আগে ব্যাটিং করে সবগুলোতেই হেরেছিল মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন দলটি। পয়েন্ট তালিকায় তাদের অবস্থান ছিল আট দলের মধ্যে সাতে।

এবারের আসরে নেতৃত্ব বদল হয়েছে। ধোনিকে সরিয়ে অধিনায়ক করা হয়েছে অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথকে। প্রথম ম্যাচে তার দুর্দান্ত ব্যাটিংয়েই অবশ্য মুম্বাই ইন্ডিয়ান্সকে ৭ উইকেটে হারিয়ে হারিয়ে শুভ সূচনা করেছিল পুনে। আজ ছিল পুনের দ্বিতীয় ম্যাচ।

ইন্দোরের হলকার ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে পুনেকে ব্যাটিংয়ে পাঠিয়েছিলেন পাঞ্জাব অধিনায়ক ম্যাক্সওয়েল। আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৬৩ রানের বেশি করতে পারেনি পুনে।

৩২ বলে ৩ ছক্কা ও ২ চারে সর্বোচ্চ ৫০ রান করেন আইপিএলের সবচেয়ে দামি বিদেশি খেলোয়াড় বেন স্টোকস। ২৩ বলে ৪০ রানে অপরাজিত ছিলেন মনোজ তিওয়ারি। স্মিথ আজ ২৬ রানের বেশি করতে পারেননি। ধোনি করেছেন ১১ বলে ৫!

জবাবে ৮৫ রানের মধ্যেই অবশ্য ৪ উইকেট হারিয়েছিল পাঞ্জাব। তবে পঞ্চম উইকেটে ডেভিড মিলালের সঙ্গে ৭৯ রানের অবিচ্ছিন্ন জুটিতে ৬ বল বাকি থাকতেই দলকে জিতিয়ে মাঠ ছাড়েন ম্যাক্সওয়েল।

মাত্র ২০ বলে ৪ ছক্কা ও ২ চারে ৪৪ রানের ঝোড়ো ইনিংস খেলে ম্যাচসেরাও হয়েছেন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার। ২৭ বলে ৩০ করেছেন মিলার। ২৯ রানে ২ উইকেট নিয়ে পুনের সেরা বোলার দক্ষিণ আফ্রিকান স্পিনার ইমরান তাহির।