পারাবতে আগুন : সন্ধ্যায় চলতে পারে ট্রেন

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের নোয়াপাড়ায় পারাবত ট্রেনের ইঞ্জিনে আগুন লাগার ঘটনায় সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে। ঘটনার পর থেকে উদ্ধার কাজ চলছে। সন্ধ্যা ৭টা নাগাদ ট্রেন চলাচল স্বাভাবিক হবে জানিয়েছেন রেল কর্তৃপক্ষ।

শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশনের ঊর্ধ্বতন উপ-প্রকৌশলী (পথ) কর্মকর্তা রুহুল আখতার খান ও ঊর্ধ্বতন উপ-প্রকৌশলী (পূর্ত) কর্মকর্তা রুহুল আমীন জানান, শায়েস্তাগঞ্জ ও মাধবপুর ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে দুই ঘণ্টা চেষ্টার পর দুপুর ১২টায় পুরোপুরি আগুন নিয়ন্ত্রণ আনে। তবে ট্রেন চলাচল স্বাভাবিক হওয়ার জন্য রেল লাইন এখনো প্রস্তুত হয়নি।

আগুনে ট্রেনের ইঞ্জিন পুরোপুরি পুড়ে গেছে। এতে ব্যাপক ক্ষতি হয়েছে। আগুনের পর ইঞ্জিনের পেছনের তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। এ সময় ট্রেনের যাত্রীরা আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন। অনেকে ট্রেন থেকে লাফিয়ে পড়েন। এতে অন্তত ২০ জন আহত হয়েছেন। আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

নোয়াপাড়া স্টেশন মাস্টার আবু সাঈদ জানান, দুর্ঘটনাকবলিত ট্রেনটিকে উদ্ধার করতে ঢাকা, আখাউড়া ও কুলাউড়া থেকে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করেছে। সন্ধ্যা ৭টা নাগাদ উদ্ধার কাজ শেষ হবে বলে আশা করা হচ্ছে।

শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মকর্তা জামাল উদ্দিন শাহীন বলেন, দুর্ঘটনার কারণ অনুসন্ধান ও ক্ষয়ক্ষতি নিরুপণে কমিটি গঠন করা হচ্ছে।