পায়ের আঙুলেও আমাদের ভাগ্যরেখার সঙ্গে যুক্ত

ভাগ্যের সমস্ত হিসাব-নিকেশ লেখা থাকে হাতে একথা আমরা সবাই জানি। তবে এটা কি জানেন হাতের সঙ্গে সঙ্গে আপনার পায়ের আঙুলেও আমাদের ভাগ্যরেখার সঙ্গে যুক্ত। সে কীরকম আসুন জেনে নিই:

বুড়ো আঙুল: পায়ের বুড়ো আঙুল যদি অন্য আঙুলের থেকে বড় হয়, তাহলে আপনি ভাগ্যবান। আপনি সৃষ্টিশীল, বুদ্ধিমান ও গভীরভাবে চিন্তাভাবনা করেন। যেকোনও সমস্যাকে নানাদিক থেকে দেখে সমাধান করতে পারেন। আর বুড়ো আঙুল যদি একটু ছোট হয় তাহলে আপনি কিন্তু মাল্টি-টাস্কার। সুতরাং মিলিয়ে নিন তো একবার নিজের ভাগ্যটা।

দ্বিতীয় আঙুল: এবার আসি দ্বিতীয় আঙুলে। মানে আঙুলের পরের আঙুলটি। এটি বুঝিয়ে দেয় আপনি জীবন থেকে কী চাইছেন। ধরুন যদি সেটি বাকি সবগুলি আঙুলের থেকে বড় হয়, তাহলে বুঝতে হবে আপনি জীবনে যা চাইছেন তা পেয়েছেন বা পেতে চলেছেন। সঙ্গে আপনার মধ্যে নেতৃত্ব দেওয়ার ক্ষমতা রয়েছে। এছাড়া দ্বিতীয় আঙুলের সঙ্গে তৃতীয় আঙুলটির মধ্যে গ্যাপ যদি বেশি থাকে, তাহলে বুঝতে হবে আপনি খুবই আবেগপ্রবণ।

তৃতীয় আঙুল:  তৃতীয় আঙুলটি সবচেয়ে বড় হলে আপনি এনার্জিতে ভরপুর। যে কোনও কাজে আপনার উত্সাহের কোনও শেষ নেই। সবসময় নিখুঁত কাজ করা আপনার পছন্দের। অর্থাৎ মিস্টার বা মিসেস পার্ফেকশনিস্ট আপনাকে বলাই যায়। আর আঙুলটি যদি একটু ছোট হয়, তাহলে বুঝতে হবে আপনি প্রতি মুহূর্তে জীবনকে উপভোগ করে বাঁচেন।

চতুর্থ আঙুল:  হাতের অনামিকা মতো পায়ের চতুর্থ আঙুল বলে দেবে আপনার জীবনে সম্পর্কের ভূমিকা ঠিক কতখানি। এই আঙুলটি অন্যদের থেকে বড় হওয়া মানে আপনার কাছে পরিবার সবার আগে৷ আঙুলটি একটু গুটিয়ে এলে, বুঝতে হবে সম্পর্কে কোথাও সমস্যা তৈরি হচ্ছে বা হবে।

কড়ে আঙুল: বয়সের সঙ্গে সঙ্গে কম হতে থাকে কড়ে আঙুলের আকাড়। কিন্তু কড়ে আঙুলটি যদি অনেক বয়সের পরেও বেশ লম্বা থেকে থাকে, তাহলে বুঝতে হবে আপনার মধ্যে এখনও শিশুসুলভ হাবভাব লুকিয়ে আছে৷ আপনি খুব অস্থির প্রকৃতির। খুব তাড়াতাড়ি কোনও কিছুতে বিরক্ত হয়ে যান।