পুলিশ সদস্যদের শরীরের ফিটনেস ঠিক রাখার জন্য সাঁতার অত্যন্ত ভালো ব্যায়ামঃ আইজিপি

এস,এম,মনির হোসেন জীবনঃ পুলিশ সদস্যদের শরীরের ফিটনেস ঠিক রাখার জন্য সাঁতার অত্যন্ত ভালো ব্যায়াম বলে মন্তব্য করেছেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার)।

তিনি বলেন, সাঁতার এমন একটি ব্যায়াম যা শরীরের সব অংশ সচল করে। এটি মন এবং শরীর দুটোই চাঙ্গা করে রাখে। তিনি আজ রোববার (২৪ নভেম্বর) বিকেলে রাজধানীর উত্তরায় আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) হেডকোয়ার্টার্স নবনির্মিত বাংলাদেশ পুলিশ সুইমিং কমপ্লেক্স উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন ।
পুলিশ প্রধান (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, বাংলাদেশ পুলিশের একটি সুইমিং পুলের অভাব দীর্ঘদিন ধরে অনুভূত হচ্ছিল। আধুনিক এ সুইমিং কমপ্লেক্স নির্মাণের মধ্য দিয়ে আজ সে অভাব পূরণ হলো।

পুলিশ এবং তাদের পরিবারের সদস্যদের সাঁতার শেখার জন্য নবনির্মিত সুইমিং কমপ্লেক্সটি অনন্য সুযোগ সৃষ্টি করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। পরে আইজিপি উত্তরাস্থ এপবিএিন কমপ্লেক্সে নবনির্মিত বাংলাদেশ পুলিশ সুইমিং কমপ্লেক্স এর উদ্বোধন করনে। এছাড়াও তিনি ক৯ কবহহবষ এয়ারপোর্ট এপবিএিন ব্যারাক, অন দি জব ট্রেনিং সেন্টার উদ্বোধন করনে।

পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) সোহেল রানা জানান, প্রকল্পটি প্রায় ২০ কোটি টাকা ব্যয়ে নির্মিত হয়েছে। এ পুলরে দৈর্ঘ্য প্রায় ৫০ মিটার এবং প্রস্থ ২৫ মিটার এবং গভীরতা সাড়ে আট ফুট হতে সাড়ে ছয় ফুট যা ১০ টি লেনে বিভক্ত। এতে একসাথে ৩৩৬ জন বসে খেলা দেখতে পারবে। এছাড়াও খেলোয়াড়দের জন্য অত্যাধুনিক জিমের পাশাপাশি একটি স্টিম বাথ ও একটি সনা বাথ এর ব্যবস্থা রয়েছে। এতে ওয়াটার পোলো খেলারও সুবধিা আছে।

আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএনের) অতিরিক্ত আইজিপি মোঃ মোশারফ হোসেন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপিগণ, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানগণ এবং ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।