পৌর মেয়রের বাড়িতে পুলিশি অভিযান, অস্ত্র-ইয়াবাসহ কোটি টাকা উদ্ধার

রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী পৌরসভার মেয়র মুক্তার আলীর প্রতিদ্বন্দ্বী নৌকার প্রার্থী প্রভাষক মনোয়ার হোসেন মজনুর বাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে।

এ ঘটনায় মেয়রের বাড়িতে অভিযান চালিয়ে তার স্ত্রী ও দুই ভাতিজাকে আটক করেছে পুলিশ। তবে এসময় মুক্তার পালিয়ে যান।

মঙ্গলবার (৬ জুলাই) রাত ৯টার দিকে মনোয়ারের বাড়িতে এ হামলার ঘটনা ঘটে। পরে গভীর রাত ১টা থেকে ভোর ৫টা পর্যন্ত চলা অভিযানে মেয়রের বাড়ি থেকে চারটি বিদেশি অস্ত্র, নগদ ৯৪ লাখ ৯৮ হাজার টাকা ও ইয়াবা জব্দ করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহীর জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার মো. ইফতেখায়ের আলম।

তিনি বলেন, গত পৌরসভা নির্বাচনে নৌকার পক্ষে ভোট করার জেরে বাগ-বিতণ্ডা ও একপর্যায়ে গণ্ডগলের সৃষ্টি হয় মুক্তার ও স্থানীয় আওয়ামী লীগ নেতা মনোয়ার হোসেনের মধ্যে। পরে মঙ্গলবার রাত ৯টায় মনোয়ারের বাড়িতে মেয়র মুক্তার আলীর লোকেরা হামলা করে। এ সময় তাকে মারধর ও বাড়ি ভাঙচুর করা হয়। এরপর এ ঘটনায় রাতেই মনোয়ার থানায় অভিযোগ করেন। এ অভিযোগের প্রেক্ষিতে রাতেই পুলিশ মেয়রের বাড়িতে অভিযান চালায়।

পৌর মেয়র পালিয়ে গেলেও তার বাড়িতে তল্লাশি চালানো হয়। এ সময় চারটি বিদেশি পিস্তল, প্রায় ৯৪ লাখ ৯৮ হাজার টাকা ও ইয়াবা-গাজা-হেরোইনসহ বেশকিছু মাদক পাওয়া যায়। তবে মেয়রকে পাওয়া না গেলেও বাড়িতে থাকা তার স্ত্রী ও দুই ভাতিজাকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে।