প্রতারণার মামলা বাতিলের আবেদন নিয়ে হাইকোর্টে জ্যাকুলিন

বিনোদন ডেস্কঃ ২০০ কোটি রুপি আর্থিক প্রতারণার মামলা বাতিলের জন্য দিল্লি হাইকোর্টে আবেদন করেছেন বলিউড অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজ।

সম্প্রতি এই ফৌজদারি মামলা বাতিল করার আবেদন জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হন তিনি।

গত বছরের আগস্ট মাসে চন্দ্রশেখরের বিরুদ্ধে দিল্লি পুলিশের অর্থনৈতিক অপরাধ শাখার তরফে দায়ের হয়েছিল এফআইআর। এর পর কেসের দায়িত্ব ইডির কাছে এলে নাম জড়ায় জ্যাকুলিনেরও। গত এক বছরে অনেকবার আদালতে যেতে হয়েছে অভিনেত্রীকে। তবে এবার তিনি দিল্লি হাইকোর্টের দ্বারস্থে এই ফৌজদারি মামলা বাতিল করার আবেদন জানিয়েছেন।

সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে এ মামলায় জড়িত থাকার কারণ এরই মধ্যে ইডির পক্ষ থেকে ফৌজদারি মামলা করা হয়েছে অভিনেত্রীর বিরুদ্ধে।

ইডির ২০০ কোটির আর্থিক প্রতারণার মামলায় সহ-অভিযুক্ত হিসেবে নাম রয়েছে জ্যাকুলিনের। এদিকে দিল্লি পুলিশের তরফে করা একটি চাঁদাবাজির মামলায় প্রধান সাক্ষী তিনি।

গত বছরের আগস্ট মাসে চন্দ্রশেখরের বিরুদ্ধে দিল্লি পুলিশের অর্থনৈতিক অপরাধ শাখার তরফে দায়ের হয়েছিল এফআইআর। রেলিগার এন্টারপ্রাইজের সাবেক প্রোমোটারের স্ত্রী অদিতি সিংয়ের কাছ থেকে প্রতারণার অভিযোগ আসতেই নড়েচড়ে বসেছিলেন আধিকারিকরা।

অভিযোগ বাতিল করার আবেদন করে জ্যাকুলিন দাবি করেন, ইডি যেসব নথি দাখিল করেছে, তা প্রমাণ করে যে তিনি চন্দ্রশেখরের একজন চক্রান্তের শিকার।

যদিও ইডির তরফে বারবার দাবি করা হয়েছে, সুকেশের বেআইনি ব্যবসার ব্যাপারে আঁচ ছিল জ্যাকুলিনের। এমনকি অভিনেত্রীর ঘনিষ্ঠরা অনেকেই তাকে সতর্ক করেছিল, কিন্তু তিনি সেভাবে কান দেননি। ব্র্যান্ডেড ব্যাগ, দামি পোশাক, গাড়ি, গহনা থেকে শুরু করে আর্থিক সুবিধে নিয়েছিলেন তিনি সুকেশের থেকে। এমনকি সুকেশের পাঠানো প্রাইভেট জেটে চড়ে দেখাও করতে যেতেন। এমনকি তাদের একাধিক ঘনিষ্ঠ ছবিও একাধিক সময়ে সামনে এসেছে, যা বড় প্রশ্নের মুখে ফেলে দিয়েছে জ্যাকুলিনের ক্যারিয়ারকে।