প্রথমবার বনির নায়িকা হতে যাচ্ছেন দিঘী

বিনোদন ডেস্কঃ শিশুশিল্পী হিসেবে বহু আগেই জনপ্রিয়তা পেয়েছিলেন প্রার্থনা ফারদিন দীঘি। আর এখন পুরোদমে ব্যস্ত রয়েছেন সিনেমায় তবে সাধারন কোনো চরিত্র নয় সিনেমার নায়িকা হিসেবে। এক সময়ে তার বাবা-মা ও অভিনয় এর মাধ্যমে জনপ্রিয়তা পেয়েছিলেন। আর তাই তো সেই ধারায় তাদের মেয়েও অভিনয় এর মাধ্যমে অর্জন করেছে তুমুল জনপ্রিয়তা।

বড় হওয়ার পর ‘তুমি আছো তুমি নেই’ সিনেমার মাধ্যমে নায়িকা রূপে অভিষেক হয়েছে দিঘীর। তবে এর আগে একাধিক সিনেমায় কাজ করে ফেলেছেন শিশু শিল্পী হিসেবে। ‘চাচ্চু’, ‘দাদী মা’, ‘পাঁচ টাকার প্রেম’সহ একের পর এক দর্শক নন্দিত ছবিতে কাজ করে অল্প দিনেই শক্ত একটি জায়গা অর্জন করেছেন তিনি।

এবার পর্দা ভাগাভাগি করবেন কলকাতার নায়ক বনি সেনগুপ্তের সঙ্গে। ‘মানব দানব’ নামের সিনেমাতে একসাথে জুটি বাঁধতে যাচ্ছেন এ নায়িকা। সিনেমাটি নির্মাণ করবেন বজলুর রাশেদ চৌধুরী। সিনেমাটি প্রযোজনা করছে শাপলা মিডিয়া।

জানা গেছে, আগামী অক্টোবরেই শুরু হচ্ছে এই সিনেমার শুটিং। প্রথম ধাপে বাংলাদেশে হবে চিত্রায়ন। তবে দেশের বাইরে শুটিং হবে কিনা, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

নতুন সিনেমাটি প্রসঙ্গে দীঘি বলেন, ‘শাপলা মিডিয়ার সিনেমায় আগেও কাজের অভিজ্ঞতা আছে। বনি সেনগুপ্ত ভালো অভিনয় করেন। আশা করছি আমাদের যুগলবন্দি ভালো লাগবে দর্শকদের’।

নির্মাতা বজলুর রাশেদ চৌধুরী জানিয়েছেন, সিনেমাটির গল্প একটি জেলেপাড়ার গল্প নিয়ে। যেখানে গ্ল্যামারের চেয়ে অভিনয়টা বেশি দরকার। তাই এখানে দীঘি ও বনিকে গ্ল্যামারাস রূপে নয়, দেখা যাবে অভিনয়প্রধান চরিত্রে। নির্মাতার আশা, তারা চরিত্রের গভীরতা বুঝে নিজেদের সেরাটা উপহার দেবেন।

কিছু দিন আগে বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত হতে যাওয়া ‘মুজিব ভাই’ সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন দীঘি। এছাড়া বঙ্গবন্ধুর বায়োপিকেও দেখা যাবে তাকে।

সম্প্রতি হিন্দি গানে মডেল হয়েছেন দীঘি। গানের শিরোনাম ‘হোটো পে নাম তেরা’। বলিউডের প্রযোজনা প্রতিষ্ঠান টি-সিরিজের ইউটিউব চ্যানেলে হিন্দি ও বাংলা ভাষায় মিউজিক ভিডিওটি মুক্তি পাবে।