প্রধানমন্ত্রী ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন

সোনাতলা (বগুড়া) প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের (‘ক’শ্রেণির) পরিবারের জন্য ৪র্থ পর্যায়ে দুর্যোগ সহনীয় গৃহ নির্মাণ প্রকল্পের (আশ্রয়ণ-২ প্রকল্প) আওতায় সোনাতলা উপজেলার ১৫৭ পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। ২২ মার্চ, বুধবার গণভবন থেকে এ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিন উপজেলার ১৫৭ সুবিধাভোগীর মাঝে তুলে দেয়া হয়েছে জমি ও বাড়ির দলিল। ৭ টি জেলার ১৫৯ উপজেলার ‘ক’ শ্রেণির ৩৯ হাজার, ৩ শ’ ৬৫ পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের অংশ হিসাবে সোনাতলা উপজেলার ওই ১৫৭ পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হয়। একই অনুষ্ঠানে ভূমিহীনমুক্ত (‘ক’ শ্রেণি) উপজেলা ঘোষণা করা হয় সোনাতলা উপজেলাকে ।

সোনাতলা উপজেলা পরিষদ মিলেনিয়াম হল থেকে সুবিধাভোগী, প্রশাসনিক কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সুধীবৃন্দ ভার্চুয়ালি গণভবনে মাননীয় প্রধানমন্ত্রীর সাথে যুক্ত হন। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নিলুফা ইয়াসমিন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কুরশিয়া আক্তার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ এহিয়া কামাল, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আহসান হাবীব,উপজেলা শিক্ষা অফিসার রবীন্দ্রনাথ সাহা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ আব্দুল মালেক, উপজেলা নির্বাচন অফিসার আশরাফ হোসেন, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তাহেরুল ইসলাম, প্রেস ক্লাবের সভাপতি নিপুন আনোয়ার কাজল ও সুবিধাভোগী আব্দুল হান্নানসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ইউপি চেয়ারম্যানগণ ও সুধীবৃন্দ।

গণভবনে প্রধানমন্ত্রীর অনুষ্ঠান সমাপ্তির পর উপজেলা পরিষদ চত্বরে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন-গৃহহীন পরিবারকে চতুর্থ পর্যায়ে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষে বেলুন ও পায়রা ওড়ান অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) নিলুফা ইয়াসমিন।