প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং নরেন্দ্র মোদির ছবি বিকৃত করায় অটোচালক আটক

মোঃ সুলতান আলী, বালিয়াডাঙ্গী থানা প্রতিনিধিঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির  ছবি বিকৃত করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করায় অটোচালক রাজুকে আটক করে পুলিশ। এ ঘটনায় ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে পৃথক দুটি মামলা হয়েছে।

পুলিশ জানায়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃত করে সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করেছিলেন অটোচালক রাজু। গতবৃহস্পতিবার ৮ই এপ্রিল বিকালে তাকে থানায় আটক করে‌ পুলিশ নিয়ে এসে জিজ্ঞাসাবাদের পর রাতে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে গ্রেপ্তার দেখানো হয়েছে।  অপরদিকে জিজ্ঞাবাদের পর আরও কয়েকজন এমন ঘটনার সাথে জড়িত সন্দেহে আরেকটি মামলা হয়েছে ডিজিটাল নিরাপত্তা আইনে। ওই মামলার তদন্তকারী কর্মকর্তা বালিয়াডাঙ্গী থানার এসআই মামুনুর রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা বালিয়াডাঙ্গী থানার এসআই আবদুস সোবহান শুক্রবার দুপুরে জানান, গ্রেপ্তার করা আসামি রাজুকে আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে। আরও জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করা হয়েছে। নিরক্ষর অটোচালক এমন কাজ নিজেই করেছে না অন্য কারো পরামর্শে ঘটনা ঘটিয়েছে, পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।  বালিয়াডাঙ্গী থানার ওসি তদন্ত আবদুস সবুর বলেন, মামলা দুটি পুলিশ গুরুত্ব সহকারে দেখছে। এখানে বিনা অপরাধে কেউ যেন শাস্তি না পায় এবং অপরাধ করে কেউ যেন ছাড় না পায়, সেগুলো তদন্ত করার নির্দেশ দেয়া হয়েছে।

রাজু ঠাকুরগাঁও উপজেলার বড়পলাশবাড়ী ইউনিয়নের বেলসাড়া গ্রামের মোশারফ হোসেন মুসার ছেলে। তিনি নিরক্ষর এবং অটো চালিয়ে জীবিকা নির্বাহ করেন বলে তার পরিবার জানিয়েছে।  গতবৃহস্পতিবার রাতে বালিয়াডাঙ্গী থানার এসআই রবিউল ইসলাম বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫/২৯/৩১/৩৫ ধারায় অটোচালক রাজুর বিরুদ্ধে মামলা করেন। অন্যদিকে বড়পলাশবাড়ী ইউনিয়নের বেলসাড়া গ্রামের গোলাম রব্বানী নামে এক ব্যক্তি বাদী হয়ে আরও কয়েকজনের বিরুদ্ধে একই আইনের ২৫/২৯/৩১ ধারায় পৃথক আরেকটি মামলা করেন