পয়েন্ট হারিয়েছে ম্যানসিটি; আর্সেনালের জয়

ক্রীড়া ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার রাতে জয় পেয়েছে আর্সেনাল ও চেলসি। আর্সেনাল ৩-২ গোলে হারিয়েছে সোয়ানসি সিটিকে। আর চেলসি ৩-০ গোলে হারিয়েছে লেস্টারসিটিকে। আর্সেনাল ও চেলসির জয়ের দিনে পয়েন্ট হারিয়েছে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। তারা ১-১ গোলে ড্র করেছে এভারটনের সঙ্গে।

ড্র করে পয়েন্ট হারালেও পয়েন্ট টেবিলের শীর্ষেই অবস্থান করছে ম্যানসিটি। ৮ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ১৯ পয়েন্ট। সমসংখ্যক পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে রয়েছে আর্সেনাল। ১৬ পয়েন্ট নিয়ে চেলসি অবস্থান করছে পঞ্চম স্থানে।

শনিবার আর্সেনালের হয়ে থিও ওয়ালকট জোড়া গোল করেন। তিনি ২৬ ও ৩৩ মিনিটে দুটি গোল করেন। ৫৭ মিনিটে আর্সেনালের তৃতীয় গোলটি করেন মেসুত ওজিল। আর সোয়ানসির হয়ে গালফি সিগুর্ডসন (৩৮ মি.) ও বোরজা (৬৬ মি.) দুটি গোল শোধ দেন।

এদিকে চেলসির জয়ের দিনে গোলের দেখা পেয়েছেন দিয়েগো কস্তা (৭ মি.), ইডেন হ্যাজার্ড (৩৩ মি.) ও ভিক্টর মোসেস (৮০ মি.)।

শনিবার দিনটি ছিল ম্যানচেষ্টার সিটির জন্য দুর্ভাগ্যের দিন। এদিন তারা একের পর এক আক্রমণ শানিয়েও একটির বেশি গোল পায়নি। ফলে জয়ও পায়নি। ম্যাচের ৭২ শতাংশ বলের দখল ছিল ম্যানসিটির। ১৩টি কর্নার কিক পায় তারা। গোলমুখে শট নেয় ৮টি। তার মধ্যে একটি গোল হয়। বাকি সাতটি রুখে দেন এভারটনের গোলরক্ষক। শুধু তাই নয়, এদিন দুই-দুটি পেনাল্টি পেয়েও গোল আদায় করতে পারেনি ম্যানসিটির কেভিন ডি ব্রুইনি ও সার্জিও আগুয়েরো। ফলে ড্র ভিন্ন অন্য কোনো ফল হয়নি এই ম্যাচের।

৬৪ মিনিটে রোমেলু লুকাকুর গোলে এগিয়ে যায় এভারটন। আর ৭২ মিনিটে নলিতোর গোলে সমতায় ফেরে ম্যানসিটি। শেষ পর্যন্ত সমতা নিয়েই মাঠ ছাড়ে তারা।