ফটো সাংবাদিক পরিবারের কাছে চাঁদা দাবির অভিযোগ

টঙ্গী প্রতিনিধিঃ গাজীপুর টঙ্গী বিসিক লিলি ফুডের মোড় এলাকার স্থানীয় চাঁদাবাজ ও সন্ত্রাস রাজিব গংদের বিরুদ্ধে এবার ফটো সাংবাদিক পরিবারের কাছে চাঁদা দাবি ও হত্যার হুমকির অভিযোগ উঠেছে। চাঁদাবাজি ও হত্যার হুমকির প্রতিকার চেয়ে বিগত ০২.০১.২০২২ ইং তারিখে ফটো সাংবাদিকেক হানিফ উদ্দিন পাঠান এর মা স্থানীয় থানায় লিখিত অভিযোগ করেন।

লিখিত অভিযোগে ফটো সাংবাদিকের মা হালিমা বেগম উল্লেখ করেন যে, দীর্ঘদিন যাবৎ রাজিব ও তার সাঙ্গপাঙ্গরা হালিমার কাছে বিভিন্ন কারনে অকারনে টাকা দাবি এবং বাড়ি দখলের পায়তারা করে আসিতেছে। সেই সূত্র ধরে বিগত ০২.০১.২০২২ইং তারিখ রবিবার দুপুর ১.৩০ ঘটিকায় অভিযোগকারীর বাসায় রাজিব গং অনধিকার প্রবেশ করিয়া ১৫ লক্ষ টাকা চাঁদা দাবি করিয়া সন্ধ্যা পর্যন্ত সময় বাধিয়া দিয়া যায়।

পরবতীর্তে সন্ধ্যা ৬.০০ ঘটিকার সময় একদল অস্ত্রধারী সন্ত্রাসী নিয়া আসিয়া টাকা দাবি করে। অভিযোগকারী টাকা দিতে পারিবনা বলিলে, সন্ত্রাসী রাজিব ও তার বাহিনীর অন্যান্য সদস্যরা ফটো সাংবাদিক হানিফ উদ্দিন পাঠান এর ঘর বাড়িতে ভাঙ্গচুর করে এবং অভিযোগকারী হালিমা বেগম ও তার পুত্রবধূকে এক ঘরে আটকে রেখে বাহির থেকে তালাবদ্ধ করে বিভিন্ন ঘর হইতে মূল্যবান আসবাবপত্র, নগদ টাকা ও স্বর্ণালংকার লুট করে এবং বাড়ির ভাড়াটিয়াদের জোড় পূর্বক বাড়ি হইতে বাহির করে দিয়ে প্রত্যেক রুমে তালাবদ্ধ করে।

ভাড়াটিয়ারা বাহির হইতে না চাইলে মারধোর করে সন্ত্রাসীরা তাদের দিকে পিস্তল তাক করে ভাড়াটিয়াদের বাড়ি হইতে বাহির করে নিজ জিম্মায় নিয়া যায়। অভিযোগকারীর আত্মচিৎকারে আশেপাশের লোক আসিলে সন্ত্রাসী চাঁদাবাজ রাজিব বাহিনী চলিয়া যায় এবং স্থানীয় লোকজন ফটো সাংবাদিক হানিফ উদ্দিন পাঠান এর মা, স্ত্রী ও সন্তানকে তালা ভাঙ্গিয়া উদ্ধার করে। অভিযোগে হালিমা আরো উল্লেখ করেন যে, রাজিব বাহিনী যাওয়ার সময় এই বলিয়া হুমকি দিতে দিতে যায় যে, ১৫ লক্ষ টাকা চাঁদা না দিলে তারা অত্র এলাকায় থাকিতে পারিবেনা। এমনকি তার একমাত্র সন্তান ফটো সাংবাদিক হানিফ উদ্দিন পাঠানকে যেখানেই পাইবে সেখানেই হত্যা করে লাশ গুম করিয়া ফেলিবে। স্থানীয় থানার (টঙ্গী পূর্ব থানা) অফিসার ইনচার্জ অভিযোগ গ্রহন না করলেও বিষয়টির সত্যতা যাচাই করার জন্য একজন এস.আই ঘটনাস্থলে পাঠান। অভীযুক্ত রাজিব গংদের বক্তব্য নিতে গেলে তাদের খুজে পাওয়া যায়নি।