ফায়ার সার্ভিসের ডিজির মেয়াদ বৃদ্ধি

সচিবালয় প্রতিবেদক : ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল আলী আহাম্মেদ খানের মেয়াদ দুই বছর বাড়ানো হয়েছে।

এ সেনা কর্মকর্তার অবসরোত্তর ছুটি (পিআরএল) বাতিল করে চুক্তিতে নতুন নিয়োগ দিয়ে বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।

২৪ মার্চ থেকে ফায়ার সার্ভিস মহাপরিচালকের চুক্তিভিত্তিক এ নিয়োগ কার্যকর হবে বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

অপর এক আদেশে, চুক্তিতে এক বছরের জন্য বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (আরইবি) চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিনের মেয়াদও বাড়ানো হয়েছে।

২০১১ সালের ২৪ অক্টোবর থেকে প্রেষণে আরইবির চেয়ারম্যানের দায়িত্ব পালন করছিলেন মঈন উদ্দিন। সম্প্রতি তিনি পিআরএলে যান। এ সেনা কর্মকর্তার অবসরোত্তর ছুটি বাতিল করে চুক্তিতে নতুন নিয়োগ দেওয়া হয়েছে।

এছাড়া অপর দুটি পৃথক আদেশে কর্ণফুলী নদীর তলদেশে বহুলেইন টানেল নির্মাণ প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক হিসেবে পিআরএল বাতিল করে সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রাক্তন অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. হারুন উর রশীদ চৌধুরীকে দুই বছরের জন্য এবং বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) প্রাক্তন জেনারেল ম্যানেজার মো. শফিউদ্দিন শিকদারকে এক বছরের জন্য বিটিভির পরিচালক (অনুষ্ঠান ও পরিকল্পনা) পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে।