ফিল্ডিংয়ের সিদ্ধ্যান্ত নিউজিল্যান্ডের

প্রথম দিনের খেলা পরিত্যক্ত হওয়ার পর সাউথাম্পটন টেস্টের দ্বিতীয় দিনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে আজ শনিবার ভারতের বিপক্ষে টসে জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড।

মেঘলা আবাহাওয়ার সুযোগ কাজে লাগাতেই আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন।

উইলিয়ামসন বলেন, ‘আবাহাওয়ার কথা চিন্তা করে আমরা আগে ফিল্ডিং নিয়েছি। আশাকরি আমাদের পেসাররা প্রথম ঘণ্টা কাজে লাগাতে পারবে।’

টসে জিতলে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিও বোলিং নিবে বলে জানিয়েছেন।

তিনি বলেন, ‘টসে জিতলে আমরাও বোলিং নিতাম। তবে সমস্যা নেই। আমাদের ব্যাটিং সাইড শক্তিশালী। এটা বড় ম্যাচ অনেক রান স্কোরবোর্ডে তুলতে হবে। আমরা সত্যিই টেস্ট ক্রিকেটে দুর্দান্ত হয়ে উঠছি।’

শুক্রবার (১৮ জুন) মুখোমুখি হওয়ার কথা ছিল ভারত ও নিউজিল্যান্ডের। কিন্তু গতকাল সাউদাম্পটনে সারাদিন দাপট দেখিয়েছে বৃষ্টি। লম্বা সময় অপেক্ষা করেও মাঠে নামতে পারল না ভারত ও নিউজিল্যান্ড। ভারী বৃষ্টির কারণে ম্যাচ তো দূরে টসই মাঠে গড়ায়নি।

ভারতীয় একাদশ যারা আছে : রোহিত শর্মা, শুভমন গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্কা রাহানে, ঋষভ পন্ত (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, জসপ্রীত বুমরাহ, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি।

নিউজিল্যান্ড একাদশ যারা আছে : টম ল্যাথাম, ডেভন কনওয়ে, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেইলর, হেনরি নিকোলস, ওয়াটলিং (উইকেটকিপার), কলিন ডি’গ্র্যান্ডহোম, কাইল জেমিসন, টিম সাউদি, নেইল ওয়াগনার ও ট্রেন্ট বোল্ট।