ফের আইসিইউতে ব্রাজিলের কিংবদন্তি পেলে

তিন দিন আগে হাসপাতাল থেকে ছাড়া পেয়ে বাড়ি ফিরেছিলেন ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার পেলে। কিন্তু, বাড়ি ফিরে অসুস্থ হয়ে পড়েন। এরপর তাঁকে আবার হাসপাতালে নেওয়া হয়। শারীরিক অবস্থা খারাপ হওয়ায় ভর্তি করানো হয় হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ)।

ইএসপিএন ব্রাজিলের প্রতিবেদন অনুযায়ী, গতকাল শুক্রবার অ্যাসিড রিফ্লাক্সের কারণে পেলের শরীর কিছুটা খারাপ হয়ে যায়। পরে সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে নেওয়া হয়েছে এই কিংবদন্তিকে।

এর আগে শারীরিক কিছু সমস্যা দেখা দেওয়ায় চলতি মাসের শুরুতে নিয়মিত পরীক্ষার অংশ হিসেবে সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে নেওয়া হয়েছিল পেলেকে। সেখানে তাঁর বৃহদান্ত্রে টিউমার ধরা পড়ে এবং এরপর অস্ত্রোপচার করা হয়।

গত মঙ্গলবার কিছুটা সুস্থ বোধ করেছিলেন পেলে। সে রাতে পেলে নিজেই ইন্সটাগ্রামে নিজের একটি হাস্যোজ্জ্বল ছবিসহ পোস্টে লিখেছিলেন, এখন তিনি অনেকটাই সুস্থ। মজা করে বলেছিলেন, কেবল ৯০ মিনিটই নয়, প্রয়োজনে অতিরিক্ত সময় খেলতেও প্রস্তুত আছেন।

ইএসিপএনের প্রতিবেদন অনুসারে, পেলের মেয়ে কেলি ন্যাসিমিন্টো জানিয়েছেন, ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন পেলে। ব্রাজিল তারকার মেয়ে বলেন, ‘তিনি (পেলে) স্বাভাবিকভাবে ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন। এ ধরনের অপারেশনের পর তাঁর মতো বয়সীদের সেরে ওঠাটা স্বাভাবিকের চেয়ে একধাপ ধীরে হয়। গতকাল তিনি খুব ক্লান্ত অনুভব করেছিলেন। তাই সমস্যা হয়ে গেল।’