ফেসবুকে স্ট্যাটাস দেওয়াকে কেন্দ্র করে এসএসসি পরীক্ষার্থীকে কুপিয়ে হত্যা

জেলা প্রতিবেদকঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জে ফেসবুকে মানহানিকর স্ট্যাটাস দেওয়াকে কেন্দ্র করে মোহাম্মদ সানি (১৮) নামে এক এসএসসি পরীক্ষার্থীকে কুপিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে।

এ সময় সন্ত্রাসীরা আরও তিন যুবককে কুপিয়ে গুরুতর জখম করেছে। সোমবার রাতে ৮টার দিকে উপজেলার গোলান্দাইল বেড়িবাঁধ এলাকায় ঘটে এ হত্যাকাণ্ডের ঘটনা। নিহত মোহাম্মদ সানি গোলাকান্দাইল বিজয়নগর এলাকার মিল্লাত হোসেনের ছেলে।

সোমবার (২ আগস্ট) রাত ৯টার দিকে উপজেলার গোলান্দাইল বেড়িবাঁধ এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে আল আমিন নামের এক যুবকসহ দুই জনকে গ্রেফতার করেছে পুলিশ।

নিহত সানি গোলাকান্দাইল বিজয়নগড় এলাকার মিল্লাত হোসেনের ছেলে। স্থানীয় একটি বিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষা দেয়ার কথা ছিল।

পুলিশ ও স্থানীয়রা জানান, উপজেলার গোলাকান্দাইল দক্ষিণপাড়া এলাকার মিছির আলীর ছেলে মাহফুজ ফেসবুকে মোহাম্মদ সানিকে নিয়ে একটি স্ট্যাটাস দেন। এ নিয়ে দুইজনের মধ্যে বাগবিতণ্ডা হয়। এর জের ধরে রাত ৮টার দিকে মোহাম্মদ সানি ও তার লোকজন গোলাকান্দাইল বেড়িবাঁধ এলাকায় মাহাফুজকে খুঁজতে যান। এসময় মাহফুজের দুই সহযোগীকে মারধর করেন। খবর পেয়ে মাহফুজ ও তার ভাই মাসুমসহ কয়েকজন সানির ওপর হামলা করেন। উভয়পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়ার এক পর্যায়ে মোহাম্মদ সানিকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করেন। এ সময় হীরা ও সায়েমসহ তিন জনকে কুপিয়ে গুরুতর আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠান।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, ‘ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে। কাউকেই ছাড় দেয়া হবে না।’