ফ্লাইটের সংখ্যা বৃদ্ধি করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স

নিজস্ব প্রতিবেদক : দেশের অভ্যন্তরীণ গন্তব্যগুলোতে ফ্লাইটের সংখ্যা বৃদ্ধি করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ক্রমবর্ধমান যাত্রী চাহিদার কথা ভেবে ও অভ্যন্তরীণ পর্যটন বৃদ্ধি পাওয়ায় এই সিদ্ধান্ত নেওয়ার কথা জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

রোববার সংস্থার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৫ মার্চ, ২০১৮ থেকে চালু হতে যাওয়া গ্রীষ্মকালীন ফ্লাইট সূচি অনুযায়ী দেশের অন্যতম পর্যটন গন্তব্য কক্সবাজারে সপ্তাহে সাতটির স্থলে ১০টি ফ্লাইট পরিচালনা করবে বিমান।

ঢাকা-কক্সবাজার রুটে প্রতিদিন একটি করে বোয়িং ফ্লাইটের পাশাপাশি সপ্তাহের শনি, সোম ও বৃহস্পতিবার একটি করে অতিরিক্ত ফ্লাইট চলবে বিমানের। ঢাকা-কক্সবাজার রুটে ওয়ান ওয়ে সর্বনিম্ন ভাড়া সব ধরনের ট্যাক্স ও সারচার্জসহ চার হাজার টাকা নির্ধারণ করা হয়েছে।

ঢাকা-চট্টগ্রাম রুটে সপ্তাহে ৩০টি ফ্লাইটের স্থলে ৩২টি ফ্লাইট পরিচালনা করবে বিমান। ঢাকা-যশোর রুটে সপ্তাহে সাতটির স্থলে আটটি ও ঢাকা-বরিশাল রুটে সপ্তাহে দুটির স্থলে তিনটি ফ্লাইট পরিচালনা করবে এই সংস্থা। এছাড়া সিলেট রুটে ফ্লাইট ৩১টির স্থলে ৩৪টিতে উন্নীত করা হয়েছে।

গ্রীষ্মকালীন সময়সূচি অনুযায়ী চট্টগ্রাম-কক্সবাজার রুটে সপ্তাহে তিনটি ফ্লাইট পরিচালনা করা হবে। এর মধ্যে শনি, সোম ও বৃহস্পতিবার চট্টগ্রাম থেকে সকাল ৮টা ১৫ মিনিটে ছেড়ে কক্সবাজারে পৌঁছাবে ৮টা ৪০ মিনিটে। চট্টগ্রাম-কক্সবাজার রুটে ওয়ান ওয়ে ভাড়া নির্ধারণ করা হয়েছে সর্বনিম্ন ১ হাজার ৫০০ টাকা।

এদিকে ঢাকা-রাজশাহী ও ঢাকা-সৈয়দপুর রুটে প্রতি সপ্তাহে যথাক্রমে চারটি ও সাতটি ফ্লাইট পরিচালনা করছে বিমান। এই দুটি রুটে অবশ্য ফ্লাইট বৃদ্ধি হয়নি।