বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে উড্ডয়নশৈলী প্রদর্শন করবে বিমান বাহিনী

জ্যেষ্ঠ প্রতিবেদকঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে মনোজ্ঞ উড্ডয়নশৈলী প্রদর্শন করবে বাংলাদেশ বিমান বাহিনী। বুধবার (১৭ মার্চ) বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের নির্দেশনায় দেশের বিভিন্ন স্থানের আকাশে এ উড্ডয়নশৈলী প্রদর্শন করা হবে।

মঙ্গলবার (১৬ মার্চ) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর থেকে গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়, বঙ্গবন্ধুর জন্মশতবাষির্কী উদযাপনে উচ্ছ্বসিত ও আনন্দিত বাংলার আকাশ-বাতাস। এ উচ্ছ্বাসের অংশ হিসেবে বঙ্গবন্ধুর হাতে গড়া বাংলাদেশ বিমান বাহিনীর দক্ষ বৈমানিকরা এ মনোজ্ঞ উড্ডয়নশৈলীর মাধ্যমে বাংলার আকাশে অতি মমতায় এঁকে দেবেন ‘একশত’।

বাংলাদেশ বিমান বাহিনীর এফ-৭, মিগ-২৯, ইয়াক-১৩০, কে-৮ডব্লিউ ও পিটি-৬ বিমানের সমন্বয়ে এই মনোমুগ্ধকর প্রদর্শনীতে বিমান বাহিনীর দক্ষ বৈমানিকরা বাংলাদেশের আকাশে ফরমেশন ফ্লাইংয়ের মাধ্যমে ১০০ তৈরি করে সমগ্র জাতির উৎসব ও উচ্ছ্বাসের রঙে যোগ করবে নতুন মাত্রা।

বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধুর এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল মো. সাঈদ হোসেনের সার্বিক তত্ত্বাবধানে বিমান বাহিনীর যুদ্ধ বিমান, পরিবহন বিমান, প্রশিক্ষণ বিমান ও হেলিকপ্টারের সমন্বয়ে এই উড্ডয়ন শৈলী প্রদর্শন করা হবে।

যুদ্ধ বিমানের উড্ডয়নশৈলী প্রদর্শনের নেতৃত্বে থাকবেন এয়ার কমডোর খান মো. মাহমুদুল হক, কে-৮ডব্লিউ, ইয়াক-১৩০ বিমানের উড্ডয়ন শৈলী প্রদর্শনের নেতৃত্বে থাকবেন এয়ার কমডোর কাজী ইকবাল করিম, পিটি-৬ প্রশিক্ষণ বিমানের উড্ডয়নশৈলী প্রদর্শনের সার্বিক তত্ত্বাবধানে থাকবেন এয়ার কমডোর মো. মোস্তফা মাহমুদ সিদ্দিক। পরিবহন বিমানের সার্বিক তত্ত্বাবধানে থাকবেন গ্রুপ ক্যাপ্টেন মো. আহসানুর রহমান, হেলিকপ্টারের সার্বিক তত্ত্বাবধানে থাকবেন উইং কমা. রায়হান কবীর।