বরগুনায় নানা আয়োজনের মধ্য দিয়ে  ইলিশ উৎসব পালিত

বরগুনা প্রতিনিধি: আজ বুধবার (০২ অক্টোবর) সকাল সাড়ে ৯ টায় ‘ইলিশের জেলা বরগুনা’ এই স্লোগানকে সামনে রেখে জেলা প্রশাসন কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সার্কিট হাউজ মাঠে এসে শেষ হয়। র‌্যালিতে অংশগ্রহণ করেন বরগুনার ৬ টি উপজেলার বিভিন্ন শ্রেণি পেশার প্রায় ৫০ হাজার মানুষ।

বরগুনায় প্রথমবারের মত ইলিশ উৎসবটির উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এমপি।এরপর জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহার সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী এ উৎসবে  ন্যায্য মূল্যে ইলিশ বিক্রি, প্রায় ৪০ টি স্টলে, ১০০ রকমের ইলিশ রান্না যা বিক্রি হবে। থাকবে কুইজ প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এই উৎসব সবার জন্য উন্মুক্ত করা হয়েছে। ইলিশ উৎসবে ৬ টি উপজেলার বিভিন্ন স্টলে সামুদ্রিক মাছসহ বরগুনার বিষখালী, পায়রা, বল্বেশর নদী থেকে তাজা ইলিশ ক্রয় করা যাবে। প্রত্যেকে তিনটি করে ইলিশ কিনতে পারবেন।

বর্ণাঢ্য র‌্যালিতে অংশ নেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব জাহাঙ্গীর কবীর, পুলিশ সুপার মারুফ হোসেন, যুগ্ন সাধারণ সম্পাদক মোতালেব মৃর্ধা, মেয়র শাহাদাত হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক মাহবুব আলম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জাকির হোসেন বাচ্চু, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুল রশিদ, সদর মৎস্য অফিসার শহিদুল ইসলাম, বরগুনা প্রেসক্লাব সভাপতি চিত্তরঞ্জন শীল, টেলিভিশন ফোরামের সভাপতি মনির হোসেন কামাল ও সাধারণ সম্পাদক আবু জাফর মোঃ সালেহ প্রমুখ।