বরিশালের মন্দিরে মন্দিরে চলছে দুর্গা পূজার আয়োজন

* মহানগর ও জেলায় ৬ শতাধিক মন্ডপ তৈরী
এম এ হান্নান,বরিশাল :
শারদীয় দূর্গা পূজাকে সামনে রেখে বরিশালের মন্দিরে মন্দিরে চলছে প্রতিমা তৈরির কাজ। আর সেই সাথে পূজার সকল আয়োজনও সম্পন্ন করেছে উদ্যাপন কমিটি গুলো । এবছর বরিশাল মহানগর ও বিভিন্ন উপজেলায় প্রায় ৬ শতাধিক মন্দিরে শারদীয়‍দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। ‌এর মধ্য বরিশাল মহানগর এলাকায় ৩৪টি, জেলায় ২০টি ও বিভিন্ন উপজেলার ৫২৯টি মন্ডপে পূজা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।
আর শারদীয় দূর্গা পূজাকে কেন্দ করে এরই মধ্যে নগরীর পূজামন্ডপ গুলোতে প্রতিমা তৈরির কাজ চলছে দ্রুতগতিতে। নগরীর রামকৃষ্ণ মিশনের শারদীয় দূর্গা পূজা মন্ডপের সাধারণ সম্পাদক মহারাজ বিজিতাত্মানন্দ জানান, আগামী ৩০ সেপ্টেম্বর শুভ মহালয়া অনুষ্ঠানের মধ্য দিয়ে দুর্গা পূজার আনুষ্ঠানিকতা শুরু হবে। এ বছর দেবী দুর্গা ঘোটকে (ঘোড়া) আগমন এবং ঘোটকেই (ঘোড়া) গমন করবেন। তিনি আরো বলেন, আগামী ৭ অক্টোবর থেকে শারদীয় দুর্গোৎসবের মূল পুজা শুরু হয়ে ১১ অক্টোবর বিজয়া দশমীর মধ্য দিয়ে শেষ হবে।
অপরদিকে, বিগত বছরগুলোর তুলনায় এ বছর পূজামন্ডপ গুলোতে সার্বিক নিরাপত্তার জন্য পুলিশ, র‌্যাব ও গোয়েন্দা সংস্থার সদস্যরা আরো কঠোর ভূমিকা পালন করবে। তাই এখন থেকেই আইন-শৃঙ্খলা বাহিনীর নজরদারি বাড়ানো হয়েছে।