বলিউডে মিথিলার সিনেমার মুক্তি নভেম্বরে

বিনোদন ডেস্কঃ ‘মিস ইউনিভার্স বাংলাদেশে-২০২০’ তানজিয়া জামান মিথিলা অভিনীত প্রথম বলিউডের সিনেমা ‘রোহিঙ্গা’ বিশ্বজুড়ে মুক্তি পাচ্ছে নভেম্বরে। ২০২০ সালে সিনেমাটির কাজ করেছিলেন তিনি। এরপর থেকেই মুক্তির জন্য অপেক্ষা করেছেন এই মডেল অভিনেত্রী।

তিনি জানান, আগামী ১৫ নভেম্বর আন্তর্জাতিক ওটিটি প্ল্যাটফর্ম অ্যাপেল টিভিতে সিনেমাটি মুক্তি পাবে। বিষয়টি নিশ্চিত করেছেন মিথিলা নিজেই। থান্ডার ড্রাগন প্রোডাকশনের ব্যানারে নির্মিত সিনেমাটি প্রেক্ষাগৃহে নয়, বিশ্বব্যাপী এটি মুক্তি পেতে যাচ্ছে অ্যাপেল টিভিতে।

বাংলাদেশী দর্শকদের সিনেমাটি দেখার আহ্বান জানিয়ে অভিনেত্রী বলেন, ‘সিনেমাটি খুবই ইমোশনাল। গল্পটা ভীষণ ভালো। সত্য ঘটনা থেকে নেয়া গল্প। একটু এদিক ওদিক করা হয়েছে। অবশ্যই সিনেমাটি দেখার অনুরোধ রইল।

তিনি আরও বলেন, ‘সিনেমাটা হলে মুক্তি পাচ্ছে না বলে আমার মন কিছুটা খারাপ। করোনায় সবকিছু এলোমেলো হয়ে গেল। তারপরও মুক্তি পাচ্ছে জেনে ভালো লাগছে। সিনেমাটার জন্য আমিও অপেক্ষা করছি। হায়দার খান পরিচালিত ‘রোহিঙ্গা’য় মিথিলার বিপরীতে অভিনয় করছেন ‘মিস্টার ভুটান’ স্যাঙ্গে। সালমান খানের সিনেমা ‘রাধে’-তে প্রধান ভিলেনের চরিত্রে অভিনয় করেছেন এই নায়ক।

‘রোহিঙ্গা’ সিনেমাতে মিথিলা ছাড়া বেশিরভাগ শিল্পী ও কুশলী বলিউডের। এর নির্মাতা বলিউডের ‘কমান্ডো’ ও ‘দঙ্গল’ ছবির সহকারী পরিচালক হায়দার খান। নিয়মিতভাবেই বলিউড সিনেমাগুলোর সিনেমাটোগ্রাফি ও ফটোগ্রাফার হিসেবে তাকে পাওয়া যায়।

রোহিঙ্গা’র গল্প প্রসঙ্গে মিথিলা বলেন, ‘‘রোহিঙ্গা’ বলিউডের ভিন্নধারার ছবি। আমি রোহিঙ্গা মেয়ে হুসনে আরার চরিত্রে অভিনয় করেছি। এখানে বাংলাদেশে অনুপ্রবেশকারী রোহিঙ্গা উপজীব্য নয়। তাদের দুরবস্থার কথাই উঠে এসেছে।’’

জানা গেছে, ‘রোহিঙ্গা’ ছবিটি থান্ডার ড্রাগন প্রোডাকশনের ব্যানারে নির্মিত। মানালি ও ত্রিপুরাসহ ভারতের বেশ কয়েকটি স্থানে সিনেমাটির কাজ হয়েছে। রোহিঙ্গা ও হিন্দি, দুই ভাষাতে এর কাজ হয়েছে। এজন্য রোহিঙ্গা ভাষাও রপ্ত করতে হয়েছে মিথিলাকে।