বলিউড মাতাচ্ছেন সেই স্কুলড্রেস পরা মেয়েটি

বিনোদন ডেস্কঃ নীল-সাদা ড্রেসে বান্ধবীর হাত ধরে দাঁড়িয়ে আছে ছোট্ট কঙ্গনা রানাউত। সেদিনের সেই ছোট্ট মেয়েটিই বর্তমানের বলিউড কুইন হিসেবে খ্যাতি অর্জন করেছে।

এছাড়া দেখা যায় প্রায়ই নিজেদের ছোটবেলার ছবি সোশ্যাল মিডিয়ায় অনুরাগীদের সঙ্গে শেয়ার করেন বলি তারকারা। শৈশবের সেই সরল মুখগুলো কেড়ে নেয় সকলের মন। সম্প্রতি নিজের একটি ছোটবেলার ছবি শেয়ার করেছেন বলিউডের কুইন খ্যাত এই অভিনেত্রী।

ক্যাপশনে তিনি লিখেছেন, ‘ভ্যালির এক ছোট স্কুল, নাম হিল ভ্যালি… সাল ১৯৯৮। হিমাচল প্রদেশ’।

ছোটবেলার স্মৃতিবিজড়িত আরো একটি ছবি শেয়ার করেছেন কঙ্গনা। স্কুল থেকে পিকনিকে গিয়ে ছবিটি তুলেছিলেন তিনি। সে ছবিতে তাকে দেখা যাচ্ছে গোলাপি ও সবুজ রঙের লেহেঙ্গায়। এতেও তার সঙ্গে ছিল আরেক শিশু। ছবিটি শেয়ার করে কঙ্গনা জানিয়েছেন, স্কুল থেকে পিকনিকে নিয়ে যাওয়া হয়েছিল।

কঙ্গনার বাড়ি হিমাচলে। সেখানকার এক পাহাড়ি গ্রামেই বেড়ে ওঠেন তিনি। তার পরিবার এখনও সেখানেই থাকেন। কাজের ফাঁকে সময় পেলেই নৈসর্গিক সৌন্দর্যের লীলাভূমিতে ছুটে যান তিনি। মহামারিকালে অনেকটা সময় তিনি সেখানে কাটিয়েছেন বলে জানান।

বলিউডে পরিচিত কেউ ছিল না কঙ্গনার। পরিবারের অমতেই হিমাচল ছেড়ে অভিনয়ের জন্য মুম্বাই গিয়েছিলেন তিনি। অনুরাগ বসুর গ্যাংস্টার দিয়েই প্রথম পরিচিতি পান এই অভিনেত্রী। চ্যালেঞ্জিং ইন্ডাস্ট্রিতে ধীরে ধীরে নিজের অবস্থান শক্ত গড়েছেন। আর মাধবনের বিপরীতে ‘তানু ওয়েডস মানু’ ঘুরিয়ে দিয়েছিল তার ক্যারিয়ারের চিত্র। পরে ‘কুইন’ সিনেমার জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান কঙ্গনা। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি তাকে। বর্তমানে অভিনয়ের পাশাপাশি পরিচালনা ও প্রযোজনা করছেন তিনি।

প্রসঙ্গত, মানালিতে একটি বিলাসবহুল বাড়ি তৈরি করেছেন কঙ্গনা। এই বাড়ি তৈরি করতে তার খরচ হয়েছে ৩০ কোটি রুপি। তার সেই বাড়িতে বেডরুম আছে ৮টি। প্রত্যেকটি ঘরের দরজা খুললে সামনে উঁকি দেবে পাহাড়। ৮টি ঘরের সামনেই রয়েছে ব্যালকনি। বাড়ি তৈরির সময় প্রতিমাসে মানালিতে হাজির হয়ে নির্মাণ কাজের দেখাশোনা করেছেন কঙ্গনা। বাড়িটি সাজানোর জন্য ২০ কোটি রুপি খরচ করেছেন এই অভিনেত্রী।

জানা যায়, ডিজাইনার শবনম গুপ্তাই কঙ্গনার এই বাড়ি সাজিয়ে গুছিয়ে দিয়েছেন। শবনম-এর সঙ্গে আলোচনা করেই মানালির বাড়ির অন্দরসজ্জা করিয়েছেন কঙ্গনা। আর এই বাড়িতে জিম, যোগ রুমসহ যাবতীয় প্রয়োজনীয় জিনিস রয়েছে।